শিরোনামঃ

৭২ ঘন্টা হরতাল ঘোষনার পর বিএনপির ৫ নেতাকে আটক

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। ১৮ দলীয় জোটের ৭২ ঘন্টা হরতাল ঘোষনার পর সরকার কঠোর অবস্থান নিয়েছে। এর মধ্যে রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, এবং এমকে আনোয়ারকে তার বাসা থেকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। রাত সোয়া ১টার দিকে খালেদা জিয়ার সাথে দেখা করে ফেরার সময় ব্যবসায়ী  আব্দুল আউয়াল মিন্টু ও চেয়ারপার্সনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাসকে আটক করে  ডিবি পুলিশ। এছাড়া বিএনপি নেতা মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়সহ সিনিয়র নেতাদের বাসায় অভিযান চালিয়েছে।3 BNP Ledar_n

শুক্রবার রাত সোয়া আটটার দিকে রাজধানীর সোনারগাঁও হোটেল থেকে বের হওয়ার সময় মওদুদকে গ্রেফতার করা হয়। প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে সোনারগাঁও হোটেলে যান মওদুদ আহমদ। হোটেল থেকে বের হওয়ার সময় পুলিশ তাকে গ্রেফতার করে। এ তথ্য নিশ্চিত করেছেন মওদুদ আহমদের ব্যক্তিগত সহকারী শহীদুল ইসলাম। একই অনুষ্ঠান থেকে ফেরার পথে ব্যারিষ্টার রফিকুল ইসলাম মিয়া ও এমকে আনোয়ারকে আটক করে ডিবি পুলিশ। রাতে তাদের ডিবি কার্যালয়ে রাখা হয়েছে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ব্যবসায়ী আবদুল আওয়াল মিন্টু ও বিশেষ সহকারী শিমুল বিশ্বাসকে পুলিশ গ্রেফতার করেছে।

খালেদা জিয়ার সঙ্গে দেখা করে তার বাসা থেকে বের হলে রাত ১টা ১০ মিনিটে পুলিশ এই দুজনকে আটক করে।
বিএনপি চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান জানিয়েছেন, শুক্রবার বিকালে ১৮ দলীয় জোটের হরতাল ঘোষনার পর চেয়ারপার্সনের কার্যালয়ে পুলিশ পাহারা বাড়িয়ে দেয় সরকার। রাত ১০টার দিকে আবার গুলশানের বাসভবনের আশ পাশে অবস্থা নেয় পুলিশ।

তিনি আরো জানান, বিএনপির সিনিয়র নেতাদের বাসায় পুলিশ অভিযান চালাচ্ছে।BNP --

এদিকে বিএনপির তিন নেতাকে আটক ও সিনিয়ন নেতৃবৃন্দের বাসায় পুলিশী অভিযানের তীব্র ও নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিরোধীদলীয় চীফ হুইপ জয়নাল আবেদীন ফারুক। তিনি রাতে সাংবাদিকদের বলেছেন, হয়রানি গ্রেফতার করে আন্দোলন দমানো যাবে না।

বিএনপির দফতর সম্পাদক রহুল কবির রিজভী দমন পীড়ন বন্ধ করে নির্দলীয় সরকারের অধীন নির্বাচন দেয়ার দাবী ও সিনিয়র নেতাদের মুক্তি দেয়ার দাবী জানান।

দুইনেত্রীর টেলিফোন সংলাপ ব্যর্থ হওয়ার পর ব্যবসায়ী নেতারা যখন আবারো আলোচনার উদ্যোগ নিতে যাচ্ছে সেই মুহুর্তে ১৮ দলীয় জোটের আবারো ৭২ ঘন্টা হরতাল ঘোষনা এবং হরতাল ঘোষনার পর সরকার হার্ড লাইনে অবস্থান নিয়েছে।

গোয়েন্দা পুলিশ সুত্রে জানা গেছে, গ্রেফতারের তালিকা আরো দীর্ঘ হতে পারে।

এদিকে ব্যারিষ্টার মওদুদ আহম্মদকে আটকের প্রতিবাদে শনিবার নোয়াখালীর বেগম গঞ্জ ও বসুরহাটে এমকে আনোয়ারকে গ্রেফতারের প্রতিবাদে কুমিল্লার হোমনায়  রফিকুল ইসলাম আটকের প্রতিবাদে ভোলায় হরতাল ডেকেছে বিএনপি। নেতাদের আটকের খবরে বিভিন্ন স্থানে নেতা কর্মীরা বিক্ষোভ মিছিল ও যানবাহনে  আগুন দিয়েছে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 1,110 বার পঠিত হয়েছে


Subscribe to Comments RSS Feed in this post

One Response

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen