শিরোনামঃ

স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিরা ঐক্যবদ্ধ থাকলে পাহড়ে শান্তি স্থাপন সম্ভব : খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার

সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। মারিশ্যা জোন আয়োজিত সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্প কর্মসূচির আওতায় মারিশ্যা জোনের আওতাধীন এলাকায় মেধাবী Bagicharicopyশিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তি, অস্বচ্ছল ও হত-দরিদ্রদের সাহায্য প্রদান অনুষ্ঠিত হয়। 

বুধবার বাঘাইছড়ির অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগ্রেডিয়ার জেনারেল কাজী শামসুল ইসলাম পিএসসি বলেছেন, সশস্ত্র সন্ত্রাসী ও চাঁদাবাজদের দৌরাতেœর কারণে পার্বত্য এলাকায় বসবাসকারী জনগণ অতি কষ্টে ও আতংকে দিনযাপন করছে। উপজাতীয় সন্ত্রাসী গ্র“পের ত্রি-পক্ষীয় সংঘাতের জন্য জনমনে আজ শান্তি নেই। এইসব অপতৎপরতা বন্ধে সকলকে সোচ্ছার হতে হবে। স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের ঐক্যবদ্ধ থাকলে পার্বত্য এলাকায় পূর্ণাঙ্গ শান্তি স্থাপন সম্ভব। সমর শক্তি দিয়ে যুদ্ধ করা যায় কিন্তু শান্তি স্থাপন সম্ভব নয়।
খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার আরো বলেন, সরকারের পাশাপাশি ২৪ পদাতিক ডিভিশন কর্তৃক প্রত্যন্ত সাজেক এলাকাকে ঢেলে সাজানোসহ রূপকারী ইউনিয়নের শিশুসদনে বসবাসকারী অনাথ শিক্ষার্থীদের কল্যাণে প্রকল্প গ্রহন করা হয়েছে। বাঘাইছড়ি উপজেলা সদরেও অন্যান্য উন্নয়নের পাশাপাশি খুব শীঘ্রই দুইদিন ব্যাপী বিনামূল্যে চক্ষু শিবির স্থাপনের ব্যবস্থা করা হবে।
সভাশেষে তিনি দশজন মেধাবী ছাত্র-ছাত্রীর মধ্যে মেধাবৃত্তি, ২০ জন হতদরিদ্রকে আর্র্থিক সাহায্য প্রদান, ৯ জন মহিলাকে জীবিকা নির্বাহের জন্য সেলাই মেশিন, ৩টি প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী, ২টি বিদ্যালয় ও ১টি ধর্মীয় প্রতিষ্টান সংস্কারের জন্য আর্থিক সাহায্য ,বাঘাইছড়ি প্রেস ক্লাবে ২টি ল্যাপটপ ও ২টি ডিজিটাল ক্যামেরা , মুসলিম ব্লক বায়তুল আবরার জামে মসজিদে ১টি কম্পিউটার ও শীতার্তদের মাঝে কম্বল বিতরন করেন ।
৩৯ বিজিবির অধিনায়ক ও মারিশ্যা জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ রবিউল ইসলাম এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ি সেক্টর কমান্ডার কর্ণেল কে এম ফেরদাউসুল সাহাব পিএসসি। অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন চৌধুরী, ৩৯ বিজিবির ডাঃ ক্যাপ্টেন মোঃ মোস্তফা কামাল, উপজেলা ভাইস চেয়ারম্যান দিপ্তীমান চাকমা ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্র্গ।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 264 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen