শিরোনামঃ

সালাহউদ্দিন কাদের ন্যায় বিচার পাননি: মির্জা ফখরুল ইসলাম

সিএইচটি টুডে ডট কম ডেস্ক।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সালাউদ্দিন কাদের চৌধুরী ন্যায় বিচার পাননি। বিএনপিও মানবতা বিরোধী অপরাধের বিচার চায়, তবে এ বিচার হতে হবে স্বচ্ছ, নিরপেক্ষ এবং আন্তর্জাতিক মানের। কিন্তু এই বিচার যে স্বচ্ছ নয় তা শুধু এ দেশের মানুষই না, সারা বিশ্বের মানুষই জানে। তারা এ বিচার নিয়ে প্রশ্ন তুলেছে। তিনি আরো বলেন,
এই সরকার যদি ক্ষমতায় থাকে তবে দেশে আইনের শাসন থাকবে না, স্বাধীনতা সার্বভৌমত্ব বিপন্ন হবে, এ জন্য এ সরকারকে দ্রুত বিদায় করতে হবে। তাই আমাদের ঐক্যবদ্ধ হয়ে খালেদা জিয়ার নেতৃত্বে ২৫ অক্টোবর রাজপথে নামতে হবে।

Picture1444

বিএনপির পূর্বঘোষিত দেশব্যাপী বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার বিকেল সোয়া তিনটায় রাজধানী সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত সমাবেশে উপরোক্ত মন্তব্য করেন মির্জা ফখরুল।

ঢাকা মহানগর বিএনপির আহবায়ক সাদেক হোসেন খোকার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তিনি। তিনি বলেন, এই সরকার সব গণতান্ত্রিক প্রতিষ্ঠান নষ্ট করেছে। আদালতকে বিরোধী দল নির্মূলের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।

ফখরুল বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে দেশে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত করতে হবে। এতে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হবে, ন্যায় বিচার প্রতিষ্ঠিত হবে। আজকে যারা সাজা প্রাপ্ত হচ্ছেন তারা ন্যায় বিচার পাবেন। এ জন্যই এ সরকারকে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করা হবে ।তাই খালেদা জিয়া বলেছেন, ২৪ তারিখের মধ্যে সংসদে নির্দলীয় সরকারের বিল পাস না হলে, ২৪ তারিখে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে মাঠে নামতে হবে।

মির্জা ফখরুল দলের সব পর্যায়ের নেতাকর্মীদের সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলার জন্য ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

তিনি বলেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনে অংশ নিলে, জামানত বাজেয়াফত হবে এ ভয়েই আওয়ামী লীগ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাচ্ছে না।

সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ বলেন, রায়ের আগেই আইন মন্ত্রণালয়ের মাধ্যমে রায় জানানোর বিষয়টি দেশবাসী আগে কখনও দেখেনি। রায় ঘোষণার আগে রায়ের কপি ফাঁস করে বড় চমক দেখিয়েছে সরকার।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 167 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen