শিরোনামঃ

সরকারের অবৈধ মন্ত্রীদের আদেশ নির্দেশ মানবেন না : রিজভী

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সরকারের অবৈধ মন্ত্রীদের আদেশ-নির্দেশের ব্যাপারে সতর্ক সাড়া দিতে সচিব ও প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন। অন্যথায় এ জন্য তাদের ভবিষ্যতে জবাবদিহি করতে হবে বলে সতর্ক করে দেন। মন্ত্রীদের পদত্যাগপত্র জমা দেয়ার পর সরকার এখন সাংবিধানিকভাবে অবৈধ- এমন দাবি করেছেন তিনি।Rizbe bnp
বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে বলেন, “পদত্যাগের পর যেসব মন্ত্রী নিজেদের গাড়িতে জাতীয় পতাকা নিয়ে যাতায়াত করছেন, আপনারা তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিন। তা না হলে প্রমাণিত হবে আপনারা সরকারের প্রাইভেট বাহিনীর দায়িত্ব পালন করছেন।” একই সঙ্গে মন্ত্রীদের কাছে পাঠানো কোনো ফাইলে দেয়া স্বাক্ষর অবৈধ গণ্য হবে বলে রিজভী মন্তব্য করেন।
১৮ দলের ডাকা টানা ৮৪ ঘণ্টার হরতালের তৃতীয় দিনের চিত্র তুলে ধরতে মঙ্গলবার বিকেলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি সচিব ও প্রশাসনের প্রতি এই সতর্কবার্তা দেন।

রিজভী বলেন, “প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দেয়ার পর মন্ত্রীর পদ শূন্য হবে- দেশের সংবিধান বিষেশজ্ঞরা এ কথা বলেছেন। কিন্তু মন্ত্রিপরিষদের সচিব সাংবাদিকদের জানিয়েছেন, পদত্যাগ করলেও মন্ত্রীরা দায়িত্বে রয়েছেন।” রিজভী দাবি করেন, “এটা সংবিধানের সম্পূর্ণ লঙ্ঘন। তারা যদি গাড়িতে পতাকা ওড়ায়, তা হবে  জাতীয় পতাকার প্রতি অসম্মান।”

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, “ক্ষমতার মেয়াদ শেষ হলেও প্রধানমন্ত্রী এখনো ভিত্তিপ্রস্তর স্থাপন ও ফিতা কেটে চলেছেন। তিনি ক্ষমতায় যাওয়ার জন্য মরিয়া হয়ে গেছেন।” বিরোধী দল দমনে প্রধানমন্ত্রী পোড়ামাটি নীতি অবলম্বন করছেন অভিযোগ করে রিজভী বলেন, “আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নিজেদের লোকজন দিয়ে সাজিয়ে ভাড়াটে বাহিনীতে পরিণত করে বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্যাতন চালানো হচ্ছে।”

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 237 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen