শিরোনামঃ

সময় মত দেশে অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নিবার্চন হবে : প্রধানমন্ত্রী

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। প্রধানমন্ত্রী  শেখ হাসিনা বলেছেন, সময় মত দেশে অবাধ সুষ্ঠ ও সুষ্ঠ ও নিরপেক্ষ নিবার্চন অনুষ্ঠিত হবে। এই সরকারের আমলে ৬৪ হাজার জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন কেউ  নির্বাচন নিয়ে আপত্তি করেনি। ৫ সিটি নির্বাচনে বিএনপি জিতেছে। তিনি (খালেদা জিয়া) এত তত্বাবধায়ক তত্বাবধায়ক করছেন কেন? তিনি কি ভুলে গেছেন মইনউদ্দিন ফখরুদ্দীনের কথা। তারা তার দুইপুত্রকে মুচলেকা দিয়ে বিদেশ পাঠিয়েছে, উনাকে আমাকে জেলে যেতে হয়েছে।Picture5

রোববার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জেল হত্যা দিবস উপলক্ষ্যে আয়োজিত  সমাবেশে বক্তব্যদানকালে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী আরো বলেন, বিএনপি নেত্রী আলোচনার আমাকে ৪৮ ঘন্টা সময় দিয়েছেন আমি তার আগেই তাকে ফোন করেছি, তাকে অনুরোধ করেছি হরতাল না দেয়ার জন্য কিন্তু তিনি রাখেননি। হরতালের নামে গাড়ী ভাঙচুর, অগ্নিসংযোগ করেছেন এবং ২০জন মানুষকে হত্যা করেছে। তাদের কাজই হচ্ছে বোমা বাজি করা, মানুষ হত্যা করা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেন, আওয়ামীলীগ ক্ষমতায় আসলে কিছু পায় আর বিএনপি ক্ষমতায় আসলে দুর্নীতি জঙ্গীবাদের জন্ম দেয়।

প্রধানমন্ত্রী প্রশ্ন রাখেন যারা ইসলাম হেফাজতের নামে শাপলা চত্বরে শত শত কোরআন শরীফ আগুনে পুড়িয়েছে তারা কি করে ইসলামের সেবা করবে?

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরীক্ষার্থীদের কথা বিবেচনায় রেখে বিরোধীদলীয়নেত্রীকে হরতাল প্রত্যাহারের  অনুরোধ জানান।

সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম জানিয়েছেন, সোমবার থেকে ডাকা টানা তিন দিনের হরতাল প্রত্যাহার করলে বিএনপির সঙ্গে আলোচনায় বসবে আওয়ামী লীগ। তা না হলে বিএনপির সঙ্গে কোনো ধরনের আলোচনায় বসবে না দলটি।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে  সমাবেশে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষেদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্লাহ, নূহ-উল আলম লেলিন, মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, উপ প্রচার সম্পাদক অসীম কুমার উকির, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ, ও সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 200 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen