শিরোনামঃ

রাঙামাটি

সংসদীয় উপকমিটির পাহাড় ধব্বসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে পাহাড় ধসের ঘটনায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছে দশম জাতীয় সংসদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি গঠিত সংসদীয় উপকমিটি। তারা মঙ্গলবার সকালে রাঙামাটির নির্ধারিত ক্ষতিগ্রস্ত জায়গাগুলো পরিদর্শন শেষে বিকালে খাগড়াছড়ির উদ্দেশ্যে

                                                       ফাইল ছবি

রাঙামাটি ত্যাগ করেন।
জানা যায়, ২০১৭ সালের ১৩ জুন রাঙামাটিসহ আশেপাশে ভয়াবহ পাহাড় ধসের দুর্যোগ ঘটে। এ দুর্যোগে কেবল রাঙামাটি জেলায় ৫ সেনা সদস্যসহ ১২০ জনের প্রাণহানি ঘটে। এছাড়া বিস্তর রাস্তাঘাট ও বিভিন্ন স্থাপনাসহ ক্ষতি হয়েছে ব্যাপক। ওই দুর্যোগে চট্টগ্রাম, রাঙামাটি ও খাগড়াছড়িতে ক্ষতিগ্রস্ত লোকজনকে সাময়িক পুনর্বাসনের জন্য একটি সংসদীয় উপকমিটি গঠন করে সরকার। সংসদ সদস্য তালুকদার আবদুল খালেকে আহবায়ক করে চার সদস্যের এ কমিটিতে আরও রয়েছেন, সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম, সৈয়দ আবু হোসেন ও বেগম হ্যাপি বড়াল।
কমিটির সদস্যরা সোমবার চট্টগ্রামে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে রাঙামাটি যান। তাদের সঙ্গে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (প্রশাসন-২) নীতিশ চন্দ্র সরকার, জাতীয় সচিবালয়ের সহকারী সচিব আনোয়ার হোসেন ও বাংলাদেশ সচিবালয়ের সহকারী পরিচালক (রিপোর্টিং) সফরসঙ্গী রয়েছেন। তারা মঙ্গলবার সকালে শিমুলতলী, ভেদভেদী, রূপনগরসহ রাঙামাটি শহরের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। এ সময় জেলা প্রশাসক মো. মানজারুল মান্নানসহ প্রশাসনিক কর্মকর্তা ও সংশ্লিষ্ট বিভাগীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে উপকমিটির সদস্যরা বলেন, তারা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে ঢাকায় ফিরে ক্ষতিগ্রস্ত লোকজনকে কীভাবে সাময়িক পুনর্বাসন করা যায়, তা বিবেচনা করে সরকারকে সুপারিশ আকারে প্রতিবেদন দেবেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 230 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen