শিরোনামঃ

শ্রীমৎ সাধনানন্দ মহাস্থবির বনভান্তের ৯৫তম জন্মদিন উপলক্ষে প্রস্তুতিসভা

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সোমবার বিকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে এবং চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সভাপতিত্বে শ্রীমৎ সাধনানন্দ মহাস্থবির বনভন্তের ৯৫তম জন্মদিবস উদযাপন উপলক্ষে পরিষদের মিনি কনফারেন্স রুমে এক প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়।Untitled-1

রাঙামাটি রাজবন বিহারের উপাসক-উপাসিকা কার্যনির্বাহী পরিষদের সদস্য রনেন্দ্র চাকমা (রিন্টু) শ্রদ্ধেয় বনভন্তের জন্মদিবস উদযাপনের বিস্তারিত কর্মসূচি সভায় পেশ করেন। তিনি জানান ৮ জানুয়ারি শ্রদ্ধেয় বনভন্তেরর জন্মদিবস। এবছর ২ হতে ৮ জানুয়ারি বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বনভন্তের জন্মদিবস পালন করা হবে।
অনুষ্ঠনসূচির মধ্যে রয়েছে – ২ জানুয়ারি ৭দিনব্যাপী ‘ধর্মপূজা’ এবং ত্রিপিঠক পাঠ উদ্বোধন, পঞ্চশীল গ্রহণ, দানোৎসর্গ এবং রাজবন বিহার হতে ত্রিপিঠক গ্রন্থসম্ভার গাড়িবহরে বিশাল শোভাযাত্রা সহকারে রাঙামাটি শহর প্রদক্ষিণ, ৩-৭ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল হতে বিকাল পর্যন্ত ভিক্ষুসংঘের ত্রিপিঠক পাঠ, ৭ জানুয়ারি ভিক্ষুত্ব প্রার্থী শ্রামণদেরকে আনুষ্ঠানিকভাবে উপসম্পদা বা ভিক্ষুত্ব প্রদান এবং ৮ জানুয়ারি বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের মাধ্যমে পরমপূজ্য বনভান্তের ৯৫তম জন্মদিন উদযাপন।

অনুষ্ঠানটি সফল করার জন্য অনুষ্ঠানস্থলের যানজট নিয়ন্ত্রণ, আইনশৃঙ্খলা রক্ষা, স্বাস্থ্যসেবা প্রদান, স্যানিটেশন, বিদ্যুৎ সরবরাহ এবং পানি সরবরাহ বিষয়ে আলোচনা হয়।

আলোচনায় জেলা প্রশাসন, পুলিশ, জনস্বাস্থ্য, স্বাস্থ্য এবং রাঙামাটি পৌরসভার প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন। প্রতিনিধিবৃন্দ পূর্বের ন্যায় শ্রদ্ধেয় বনভন্তের জন্মদিবস যাতে নির্বিঘেœ উদযাপিত হয় সে ব্যাপারে যথাযথ পদক্ষেপ গ্রহণ করবেন বলে আশ্বাস প্রদান করেন।

চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, পরমপূজ্য শ্রাবকবুদ্ধ শ্রদ্ধেয় শ্রীমৎ সাধনানন্দ মহাস্থবির (বনভন্তে)র জন্মদিবস উদযাপনে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি আশা প্রকাশ করেন, সকলের ঐকান্তিক সহযোগিতায় বিগত বছরের ন্যায় শ্রদ্ধেয় বনভন্তের জন্মদিবস সফলভাবে উদযাপিত হবে।

সভায় সিভিল সার্জন ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান, ওসি কোতয়ালী সাইফুল ইসলাম চৌধুরী, পরিষদের নির্বাহী প্রকৌশলী দিলীপ কুমার চাকমা, জেলা প্রশাসনের সহকারি কমিশনার মোহাম্মদ ওবায়দুর রহমান, পরিষদের ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলাম, রাঙামাটি রাজবন বিহারের উপাসক-উপাসিকা কার্যনির্বাহী পরিষদের সহ সভাপতি সুভাষ বড়–য়া, যুগ্ম সম্পাদক অমিয় খীসা, সদস্য রনেন্দ্র চাকমা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর স্টেশন অফিসার মোঃ নাজমুল আলম, জনস্বাস্থ্য প্রকৌশলের নির্বাহী প্রকৌশলী মোঃ শামসুদ্দোহা নূরন্নবী, রাঙামাটি পৌরসভার কাউন্সিলর কালায়ন চাকমা এবং রাঙামাটি সরকারি কলেজের প্রভাষক শান্তনু চাকমা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 264 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen