শিরোনামঃ

রাজনৈতিক সংকট সমাধানের শেষ ভরসা তারানকো দুইনেত্রীর সাথে বৈঠক করবেন

সিএইচটি টুডে ডট কম ডেস্ক।  দেশে চলমান রাজনৈতিক সংকট সমাধানের শেষ প্রচেষ্টা হিসেবে বাংলাদেশে সফররত জাতিসংঘের রাজনীতিবিষয়ক সহকারী মহাসচিব অস্কার ফার্নান্দেজ তারানকো শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করবেন। এর আগে  শুক্রবার রাতে তিনি ঢাকায় এসে পৌঁছেছেন।Taranco
শনিবার বিকেলে প্রধানমন্ত্রী ও সন্ধ্যায় বিএনপির চেয়ারপারসনের সঙ্গে প্রথম দফা বৈঠক করবেন তিনি। এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের সঙ্গে তার আলোচনা হবে। এ ছাড়া আগামী ১০ ডিসেম্বর দেশ ছাড়ার আগে তারানকো দুই নেত্রীর বৈঠক করবেন।

কূটনীতিক সূত্রে জানা গেছে, এ সফরে তারানকো প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়াকে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে অর্থবহ ও ইতিবাচক সংলাপের জন্য চাপ সৃষ্টি করবেন। তবে তার এই মিশন ব্যর্থ হলে বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি আরো জটিল হবে বলে মনে করেন বিশেষজ্ঞরা।

রাজনৈতিক সংকট কাটাতে জাতিসংঘ মহাসচিব বান কি মুনের প্রতিনিধি হিসেবে অস্কার ফার্নান্দেজ তারানকো এর আগে দুবার ঢাকা সফর করেন। প্রথমবার গত বছরের ডিসেম্বরে এবং দ্বিতীয়বার এ বছরের মে মাসে তিনি ঢাকায় আসেন। এবার ঢাকা সফরে তারানকো পাঁচ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।

১০ ডিসেম্বর জাতিসংঘের রাজনীতিবিষয়ক সহকারী এই মহাসচিবের ঢাকা ছাড়ার কথা রয়েছে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 188 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen