শিরোনামঃ

রাজনৈতিক সংকট নিরসনে রাষ্ট্রপতিকে খালেদা জিয়ার অনুরোধ

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। রাষ্ট্রপতি  মো. আবদুল হামিদকে সংকট নিরসনে উদ্যোগী ভুমিকা নেবার আহবান জানিয়েছেন সংসদের বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া।  তিনি রাষ্ট্রপতিকে জানান সরকার ক্ষমতায় থেকে একতরফা নির্বাচনের পথে এগিয়ে যাচ্ছে। বিরোধী দল এই নির্বাচনে যাবে না। দেশকে সংকটময় অবস্থা থেকে বাচারো জন্য তিনি রাষ্ট্রপতি অভিভাবক হিসেবে ভুমিকা রাখার আহবান জানান।
President Khaleda zia

রাষ্ট্রপতি আবদুল হামিদের সাথে সন্ধ্যায় বঙ্গভবনে বিরোধীদলীয়নেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে ১৮ দলীয় জোট বৈঠকের পর সেখান থেকে বেরিয়ে সাংবাদিকদের বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আরো বলেন, দায়িত্বশীল বিরোধী দল হিসেবে এবং জনগণের নিরাপত্তা ও দেশের শান্তি শৃঙ্খলার কথা চিন্তা করে নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচনের জন্য তাঁরা রাষ্ট্রপতির কাছে গিয়েছিলেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপি ইতিমধ্যে আলোচনার জন্য অনেক উদ্যোগ নিয়েছে। আওয়ামী লীগকে চিঠি দিয়েছে। কিন্তু সরকারের পক্ষ থেকে কোনো সাড়া পায়নি। এখন আর কোনো বিকল্প না থাকায় তাঁরা রাষ্ট্রের অভিভাবক হিসেবে রাষ্ট্রপতির কাছে গিয়েছেন। তিনি বলেন, রাষ্ট্রপতি তাঁদের কথা মনোযোগ দিয়ে শুনেছেন। এ বক্তব্য সরকারের কাছে পৌঁছে দেওয়ার আশ্বাস দিয়েছেন। সেই সঙ্গে গণতন্ত্র যাতে বিপন্ন না হয়, সেজন্য সরকার ও বিরোধী দলকে আলাপ, আলোচনা ও সমঝোতার মাধ্যমে সমাধান বের করার আহ্বান জানিয়েছেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও ২০ সদস্যের প্রতিনিধিদলে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মঈন খান, নজরুল ইসলাম খান ও গয়েশ্বর চন্দ্র রায় এবং ১৮-দলীয় জোটের নেতাদের মধ্যে নজির আহমদ, অলি আহমদ, আবদুল লতিফ নেজামী, আন্দালিব রহমান, শফিউল আলম প্রধান, শওকত হোসেন, মো. ইব্রাহিম প্রমুখ।

 

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 225 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen