শিরোনামঃ

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের নভেম্বর মাসের মাসিক সভা নভেম্বর সোমবার সকালে পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।RHDC Picture-18-11-13-01

সভায় সভাপতিত্ব করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইরফান শরীফ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অংসুই প্র“ চৌধুরী, বৃষকেতু চাকমা, শামীমা রশীদ, অভিলাষ তংচঙ্গ্যা এবং পরিষদের অন্যান্য কর্মকর্তাসহ হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় স্বাস্থ্য বিভাগের ভারপ্রাপ্ত ডেপুটি সিভিল সার্জন বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় বিসিএস ক্যাডার সার্ভিসের ৮জন ডাক্তারকে রাঙামাটি জেলায় পদায়ন করেছে। তাদেরকে জেলার বিভিন্ন উপজেলায় পদায়ন করা হয়েছে। তিনি আরও বলেন, গত ৫ অক্টোবর জাতীয় ভিটামিন ‘এ’ কার্যক্রম সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে এবং আগামী ২১ ডিসেম্বর জাতীয় টিকা দিবস যথাযথভাবে পালন ও প্রচারের জন্য উপস্থিত কর্মকর্তাগণদেরকে অবহিত করা হয়।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বলেন, সরকারি ঘোষণা অনুযায়ী জেলার ১১৫টি প্রাথমিক বিদ্যালয় সরকারি হয়েছে এবং এ বিদ্যালয়গুলির ৬১৫জন শিক্ষক ইতিমধ্যে নিয়োগপত্র পেয়েছে। পরবর্তীতে প্রেরিত আরও ৩৬টি বিদ্যালয়ের মধ্যে ২৭টি বিদ্যালয় সরকারিকরণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মৎস্য বিভাগের কর্মকর্তা বলেন, ইতোমধ্যে জেলার ৮টি উপজেলায় ১৯,৩৪৬ প্রকৃত জেলে চিহ্নিত হয়েছে। এরমধ্যে রাঙামাটি সদর উপজেলায় ৪,৫১০জন, লংগদুতে ৬,৫৪৬জন, বাঘাইছড়িতে ১,৮২৯জন, নানিয়ারচরে ১,৫১৯জন, কাপ্তাইয়ে ৫৪৮জন, বিলাইছড়িতে ১,০১২জন, জুরাছড়িতে ৪২৮জন এবং বরকলে ২,৯৫৪জন। খুব শীঘ্রই এসব জেলেদের পরিচয়পত্র বানানোর লক্ষে ছবি তোলার কাজও করা হবে। এতে করে জেলার প্রকৃত জেলে পরিবারগুলি সরকার কর্তৃক প্রদেয় সব ধরনের সুযোগ সুবিধা লাভ করবে।

অনুষ্ঠিত মাসিক সভায় চেয়ারম্যান বলেন, ক্রীড়া ক্ষেত্রে আরো গতিশীলতা বাড়ানোর পাশাপাশি মেয়েদের হ্যান্ডবল ও ফুটবলের প্রতিও গুরুত্ব দেওয়ার জন্য ক্রীড়া কর্মকর্তাকে নির্দেশ দেন। তিনি মৎস্য বিভাগের কর্মকর্তাকে বলেন, ইতোমধ্যে জেলার যেসব জেলেদের নাম নিবন্ধন করা হচ্ছে তা যেন স্বচ্ছতার সাথে করা হয় এবং প্রকৃত জেলেদের নামই যেন নিবন্ধিত হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 253 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen