শিরোনামঃ

রাঙামাটি কলেজে উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদককে মারধরের অভিযোগ পিসিপির বিরুদ্ধে

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি সরকারি কলেজের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি) কর্তৃক জুড়াছড়ি উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রিংকু চাকমা’র উপর হামলা ও প্রাণনাশের চেষ্টা করা হয়েছে। এমন অভিযোগ করেছে রাঙামাটি সরকারি কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা। আজ বুধবার দুপুর ১২টায় রাঙামাটি সরকারি কলেজ প্রাঙ্গনে এ ঘটনা ঘটে।

কলেজ ছাত্রলীগের সূত্রে জানা গেছে, রিংকু চাকমা অনার্স ৪র্থ বর্ষের ছাত্র। আজ তার পরীক্ষা ও ফরম পূরণের কাজ থাকায় কলেজে পরীক্ষা এবং ফরম পূরণ করতে যায়। পরীক্ষা ও ফরম পূরণের কাজ শেষে কলেজ থেকে রেব হয়ে যাওয়ার পথে বাধা সৃষ্টি করে একদল পিসিপি’র নেতা-কর্মীরা। এসময় রিংকু চাকমাকে ধরে কলেজ মাঠ প্রাঙ্গনে শারীরিকভাবে নির্যাতন ও তার টাকা পয়সা, মোবাইল লুট করে এবং ছাত্রলীগের সংগঠনের সাথে সংশ্লিষ্ট থাকায় প্রাণনাশের চেষ্টা করে। ছাত্রলীগ করলে তাকে ভবিষ্যতে প্রাণ নাশের হুমকি দেয়া হয়, পরে কলেজ প্রশাসন ও ছাত্রলীগের সহযোগিতায় , পিসিপি’র জিম্মায় থেকে রিংকু চাকমাকে উদ্ধার করা হয়। নেতা কর্মীদের সহযোগিতায় রিংকু চাকমাকে রাঙামাটি মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়, হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা শেষে সে বাড়ীতে ফিরে যায়।

এবিষয়ে রাঙামাটি সরকারি করেজ ছাত্রলীগের সভাপতি সুলতান মাহমুদ বাপ্পা বলেন, রিংকু চাকমার কোনো অপরাধ নেই। তার অপরাধ সে ছাত্রলীগ সংগঠন করে। ছাত্রলীগ করার কারণে আজ পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি)’র নেতা-কর্মীরা অতর্কিতভাবে রিংকু চাকমার উপর এ হামলা করেছে এবং প্রাণনাশের চেষ্টা করেছে। রিংকু চাকমার উপর নির্যাতন চলছে এমন খবর পেয়ে তৎক্ষাণিক প্রশাসনের সহযোগিতায় তাকে উদ্ধার করতে সক্ষম হয় ছাত্রলীগের নেতা-কর্মীরা।

তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামবাসী জেএসএস ও পিসিপি’র সন্ত্রাসীমূলক কার্যক্রমে আজ সাধারন মানুষ এমনকি শিক্ষার্থীরা দিশেহারা। আজ শুধু রিংকু চাকমা নয়। এর আগের উপজেলা সাধারণ ছাত্রসহ ছাত্রলীগের বেশ কিছু নেতা-কর্মীকে এ ধরনের হামলার শিকার হতে হয়েছে। প্রতিনিয়ত ছাত্রলীগে নেতা-কর্মীদের উপর হামলা করছে। তাদের হামলা চালানোর প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তিনি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে দোষীদের আইনের আওয়াতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেন। এসময় তিনি এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

অন্যদিকে পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি)’র সাধারণ সম্পাদক খোকন চাকমা হামলার প্রসঙ্গে সিএইচটি টুডে ডট কমকে বলেন, রিংকু চাকমাসহ একদল পাহাড়ী সাধারণ ছাত্র মাঠ প্রাঙ্গনে কথা কাটা-কাটি করছিল। এমতাবস্থায় রাঙামাটি সরকারি কলেজের পিসিপি’র সভাপতি জগদিশ চাকমা সেখানে যায় এবং পরিবেশ শান্ত করা চেষ্টা করে কিন্তু কোনো কিছু বুঝে উঠার আগেই তার উপর উল্টো হামলা করা হয়। আমাদের পাহাড়ী ছাত্র পরিষদের কোনো নেতা-কর্মী রিংকু চাকমাসহ করো উপর হামলা করেনি। ছাত্রলীগের অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্য প্রণোণিত।

হামলার বিষয়ে রাঙামাটি কোতয়ালী থানায় অভিযোগ করা হয়েছে বলে জানান জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 716 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen