শিরোনামঃ

‘প্রেরণায় দেশ চেতনায় মুক্তিযুদ্ধ’ শ্লোগানে

রাঙামাটিতে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের যাত্রা শুরু

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। দেশের সাত বীরশ্রেষ্ঠের একজন বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ শুয়ে আছেন হ্রদ-পাহাড়ঘেরা রাঙামাটির বুকে। মহান স্বাধীনতা সংগ্রামে অসামান্য ও অনবদ্য অবদানের স্বীকৃতিস্বরূপ সরকার তাঁকে বীরশ্রেষ্ঠ উপাধিতে ভুষিত করেছিলেন। মহান এই বীর শহীদের নামে প্রথমবারের মত রাঙামাটিতে প্রতিষ্ঠা লাভ করলো ‘বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশন’।
রাঙামাটি শহরের বিভিন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগী-উদ্যোমী এক ঝাঁক তরুন-তরুনীদের সমন্বয়ে এটি গঠন করা হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী তরুন-তরুনীরা এই সংগঠনের সাথে সম্পৃক্ত এবং এর কার্যক্রমে অংশ নিতে পারবে এমনই বলেছেন সংগঠনের উদ্যোক্তা ও পরিচালক ইয়াছিন রানা সোহেল। তিনি জানান, এ প্রজন্মের শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে নানান কর্মসূচীর উদ্যোগ নেয়া হবে।
বুধবার একুশে ফেব্রুয়ারী ভোরে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের যাত্রা শুরু করা হয়। এসময় ফাউন্ডেশনের উদ্যোক্তা পরিষদের সদস্যরা ছাড়াও প্রাথমিক সদস্যগণ উপস্থিত ছিলেন।
‘প্রেরণায় দেশ চেতনায় মুক্তিযুদ্ধ’ এই শ্লোগানে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশন গঠন করার লক্ষ্যে ইতোমধ্যে উদ্যোক্তা পরিষদ গঠন করা হয়েছে। এর উদ্যোক্তা ও পরিচালক হচ্ছেন বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ’র জীবনীগ্রন্থের লেখক ইয়াছিন রানা সোহেল। উদ্যোক্তা পরিষদের অন্য সদস্যরা হচ্ছেন রাঙামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থী অর্নব বড়–য়া, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফারহানা সাবরিন আঁখি, রাঙামাটি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থী মোঃ মোস্তফা আলম, মোঃ ইব্রাহিম রনি ও মাসুদ রানা রুবেল।
শীঘ্রই একটি নির্বাহী পরিষদ গঠন করে এর কার্যক্রম শুরু করা হবে বলে জানান ফাউন্ডেশনের উদ্যোক্তা ও পরিচালক ইয়াছিন রানা সোহেল।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 201 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen