শিরোনামঃ

রাঙামাটি

যুবলীগের গণতন্ত্রের বিজয় দিবস পালন

শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে ৫ই জানুয়ারী গণতন্ত্রের বিজয় দিবস পালন করলো জেলা আওয়ামী যুবলীগসহ অন্যান্য সহযোগী সংগঠন। দিনটি উপলক্ষে বিকালে শহরের পৌর চত্বর হতে একটি বর্ণঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বনরুপা বিএম মার্কেটের সামনে এস শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করে দলটি।

জেলা যুবলীগের সভাপতি ও পৌরসভা মেয়র আকবর হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি চিংকিউ রোয়াজা। এছাড়া জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক রফিকুল মাওলা, প্রচার সম্পাদক মমতাজ উদ্দিন, পৌর আওয়ামীলীগের সভাপতি সোলায়মান চৌধুরী, সাধারণ সম্পাদক মনছুর আলী, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূর মো. কাজল, জেলা ছাত্রলীগের সভাপতি আবদুল জব্বার সুজনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন, আজ ৫ জানুয়ারি। পঁচাত্তর পরবর্তী সময়ে বালাদেশের রাজনীতিতে একটি গুরুত্বপূর্ণ দিন। ২০১৪ সালের এদিনে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশের মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারি দল আওয়ামীলীগ বিজয়ী হয় এবং তৃতীয়বারের মতো সরকার গঠন করে। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি মনে করে, একাত্তরে যে চেতনা এবং রাজনৈতিক শপথে বাংলাদেশ নামে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের অভ্যুদয় ঘটেছিল সেই চেতনা এবং মুক্তিযুদ্ধের সমগ্র অর্জন বিলীন করার আকাশ সমান ষড়যন্ত্র থেকেও জাতি রক্ষা পায় এদিন। জাতির কাছে এ দিন তাই গণতন্ত্রের বিজয় দিবস।

বক্তারা আরো বলেন, ৫ জানুয়ারির নির্বাচনের মধ্য দিয়ে বাংলাদেশের গণতন্ত্রের বিজয় হয়েছে। ওইদিন নির্বাচন না হলে মার্শাল ল হতো বাংলাদেশে। দেশের অর্থনীতি হুমকীর মুখে পড়তো। এই দিন নির্বাচন না হলে দেশে গণতন্ত্র থাকতো না। আমরা কোথাও কোন সভা সমাবেশ করতে পারতাম না। এই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল বাধাকে অতিক্রম করে বাংলাদেশর গণতন্ত্র ফিরিয়ে দিয়েছেন।তাই আমরা এই দিবসকে গণতন্ত্রের বিজয় দিবস হিসাবে পালন করছি।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 192 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen