শিরোনামঃ

মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিক্ষার্থীদের মাঝে তুলে ধরতে হবে — নিখিল কুমার চাকমা

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। মহান বিজয়ের এই মাসে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিক্ষার্থীদের মাঝে তুলে ধরার জন্য বিদ্যালয়ের শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। তিনি বলেন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিক্ষার্থীদের মাঝে সঠিকভাবে তুলে ধরতে পারলে তাদের মধ্যে দেশপ্রেম ও অসাম্প্রদায়িক চেতনা জাগ্রত হবে এবং সমাজ ও দেশের উন্নয়নে ঝাঁপিয়ে পড়বে। Picture-19-12-13-01
আজ বৃহস্পতিবার রাঙামাটি শহরের বিহারপুর এলাকাবাসীর আয়োজনে পুলিন বিহারী দেওয়ান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত সবংর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
পুলিন বিহারী দেওয়ান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কামিনি নন্দ চাকমার সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপিন চাকমা, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সমাজ উন্নয়ন কর্র্মী জিতেন কুমার চাকমা, বাংলাদেশ আওয়ামী লীগ রাঙামাটি সদর উপজেলা শাখার সভাপতি হৃদয় বিকাশ চাকমা, সাধারণ সম্পাদক সাধন মনি চাকমা, চম্পা চাকমা, মহিলা আওয়ামী লীগ নেত্রী কেয়া চাকমা, বিহারপুর সেবা সংঘ ক্লাবের সতেজ চাকমা প্রমুখ।
চেয়ারম্যান আরো বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড তাই শিক্ষাকে গুরুত্ব দিয়ে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে তার মধ্যে উল্লেখযোগ্য হলো বছরের জানুয়ারি মাসের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে নতুন বই উপহার দেওয়া।
তিনি আরো বলেন, শিক্ষার মান উন্নয়নে সরকার শিক্ষানীতি প্রনয়ন,বেসরকারী স্কুলগুলোকে সরকারী করণ, শিক্ষা বৃত্তি প্রদান, বিদ্যালয় নির্মাণ, সংস্কার, বিদ্যালয়ের আসবাবপত্র প্রদান, সীমানা প্রাচীর নির্মাণ, মাঠ সংষ্কারসহ নানামুখি পদক্ষেপ গ্রহণ করেছে। পরে চেয়ারম্যান বিহারপুর সেবা সংঘ ক্লাব পরিদর্শনের পরে ক্লাবের জন্য একটি রঙ্গিন টিভি প্রদানের আশ্বাস প্রদান করেন।
সংবর্ধনা অনুষ্ঠান শেষে চেয়ারম্যান মৈত্রী নগর সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন এসময় মৈত্রী নগর জনকল্যাণ কমিটির সভাপতি নির্মলেন্দু তালুকদারের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় অনুষ্ঠানে এলাকা ও বিদ্যালয়ের নানা সমস্যার কথা তুলে ধরেন এলাকার বিশিষ্ট ব্যাক্তি সুদত্ত চাকমা, চেয়ারম্যান বিদ্যালয় ও এলাকার উন্নয়নে জেলা পরিষদ হতে বিদ্যালয় কক্ষ সংষ্কার, শিক্ষার্থী ও অভিভাবকদের নদী পারাপারের জন্য ১টি ইঞ্জিনচালিত বোট এবং যাত্রী ছাউনি করে দেওয়ার প্রতিশ্র“তি ব্যক্ত করেন।
পরে চেয়ারম্যান শহরের ভালেদি আদাম বিজয় নগরে এলাকা পরিদর্শনে যান সেখানে এলাকাবাসীর আয়োজনে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 250 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen