শিরোনামঃ

খাগড়াছড়িতে উৎসব মুখর পরিবেশে বই বিতরণ

মাতৃভাষায় প্রাক প্রাথমিক ও প্রথম শ্রেণীর বই পেল ত্রিপুরা, চাকমা ও মারমা শিক্ষার্থীরা

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে উৎসবমুখর পরিবেশে শুরু হয়েছে ২০১৮ শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম। সোমবার সকালে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শুরু হয় বিনামূল্যে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের পাঠ্যপুস্তক বিতরণ। বেলা ১২টায় জেলা সদরের কুকিছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিক ভাবে পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ভারত প্রত্যাগত শরণার্থী পুনর্বাসন টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। এসময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম, পুলিশ সুপার আলী আহমদ খান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইয়াসমিন উপস্থিত ছিলেন।
উপস্থিত অভিভাবক ও শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছাস প্রকাশ করে সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, প্রাক প্রাথমিকের পর এবার প্রথম শ্রেণীতেও চাকমা, মারমা ও ত্রিপুরা সম্প্রদায়ের শিক্ষার্থীরা স্ব স্ব মাতৃভাষায় পাঠ্যপুস্তক পেয়েছে। আওয়ামীলীগ সরকার আগামীতে ক্ষমতায় থাকলে পর্যায়ক্রমে এই ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইয়াসমিন বলেন, এবছর খাগড়াছড়ি পার্বত্য জেলার ৭০৫টি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক প্রাথমিক থেকে পঞ্চম শ্রেনী পর্যন্ত ১লক্ষ ২১ হাজার ৮৮৭ জন শিক্ষার্থীর মাঝে ৪ লক্ষ ৯৮ হাজার ২৪২ টি পাঠ্যপুস্তক বিতরণ করা হবে। তন্মধ্যে প্রাক প্রাথমিকে ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীর সংখ্যা ১১ হাজার ৫৩২ জন এবং প্রথম শ্রেনীতে ৯ হাজার ১৯১ জন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 160 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen