শিরোনামঃ

মহালছড়ির গোয়াইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঝুকিপূর্ন ভবনে চলছে পাঠদান

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলার সিন্দুকছড়ি ইউনিয়নের দূর্গম গোয়াইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঝুকিপুর্ন ভবনে চলছে পাঠদান। DSC02821

মহালছড়ি উপজেলা সদর হতে দুরত্ব আনুমানিক ৫৫কিলোমিটার দুরে গোয়াইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়টি অবস্থিত। ১৯৮৭ সনে বিদ্যালয়টি স্থাপন করা হলেও এর কোন সংস্কার করা হয়নি। ঝুকিপুর্ন ভবনে শিক্ষকরা ক্লাস নিচ্ছেন। যে কোন মুহুর্তে দুর্ঘটনা ঘটতে পারে। এছাড়া রয়েছে শিক্ষক স্বল্পতা।
বর্তমানে ছাত্রছাত্রী সংখ্যা ১৬২ জন শিক্ষকের অনুমোদিত পদ তিন জন বর্তমানে কর্মরত আছেন দুইজন, বিদ্যালয়ের ছাত্র,ছাত্রীদের ব্যবহারের জন্য আসবাপত্র চেয়ার টেবিল আছে সর্বসাকুল্যে দশ জোড়া, দুইটি আলমিরা আছে একটি, পাঠদানের উপযোগী কক্ষ আছে দুইটি, শিক্ষকদের জন্য কোন অফিস কক্ষ নাই। গোয়াইছড়ি এলাকার বর্তমান ইউপি সদস্য নীল কুমার চাকমা বলেন, বিদ্যালয়ের ভবনের যে অবস্থা তাতে আমরা নিজেদের সন্তানদের বিদ্যালয়ে পাঠাতে খুবই ভয়  পাচ্ছি,কারন যে কোন মূহূর্তে ভবনটি শিক্ষার্থীদের উপর ধসে পড়তে পারে। সম্প্রতি বিদ্যালয়ে প্রাঙ্গনে গিয়ে দেখা যায় শিক্ষককেরা না আসাতে বিদ্যালয়টি অঘোষিত ভাবে বন্ধ।
বিদ্যালয়টির প্রধান শিক্ষক জনাব টিপলু দত্তের ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন আমি মহালছড়িতে আছি অবরোধ তাই আসতে পারছি না।
ভবনের দূরবস্থা এবং শিক্ষক সংকটের বিষয়ে মহালছড়ি উপজেলার সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম রব জানা, বিদ্যালয়টিতে বর্তমানে পাঠদান খুবই ঝুকিপূর্ন সেটা আমরা মানি কিন্তু কি করার আছে আমাদের,তাছাড়া বিদ্যালয়ের অবস্থান দূর্গম এলাকাতে হওয়ায় সহজে কর্তৃপক্ষের নজরে আসছে না। বিদ্যালয়ের ভবন নির্মানের বিষয়ে আমরা উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 290 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen