শিরোনামঃ

বিলাইছড়ি উপজেলা শ্রমিকলীগ সভাপতির পদত্যাগ

সিএইচটি টুডে ডট কম, বিলাইছড়ি (রাঙামাটি)। রাঙামাটির বিলাইছড়ি উপজেলা জাতীয় শ্রমিকলীগের সভাপতি দিলীপ কুমার চাক্মা আজ সোমবার পদত্যাগ করেছেন। তিনিসহ এপর্যন্ত বিলাইছড়িতে ৪ দফায় ২৫জন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী পদত্যাগ করলেন।
প্রেসবিজ্ঞপ্তিতে ব্যক্তিগত সমস্যার কারনে তিনি পদত্যাগ করেছেন বলে দাবী করেন এবং পদত্যাগপত্র সংগঠনের নিকট যথাযথভাবে দাখিল করেছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন। তার পদত্যাগের বিষয়টি পত্রিকায় প্রকাশের জন্য স্থানীয় সাংবাদিকদের অনুরোধ জানান।
এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম সাহীদুল ইসলাম জানান, অস্ত্রধারীদের ভয়ে ভীত হয়ে ক্ষনিকের জন্য দলীয় নেতা-কর্মীরা পদত্যাগে বাধ্য হচ্ছে। পদত্যাগের মাধ্যমে আওয়ামীলীগকে জনবিচ্ছিন্ন করা যাবে না। আওয়ামীলীগ হচ্ছে মাটি ও মানুষের দল বাংলাদেশ যতদিন থাকবে আওয়ামীলীগ ততদিন থাকবে। আর পদত্যাগের বিষয়ে দলীয় নিয়ম হচ্ছে, যে কোন সদস্য পদত্যাগ পত্র জমা দিলে আমরা তা উপজেলা কমিটির সভার মাধ্যমে সিদ্ধান্ত করে জেলা কমিটিতে পাঠাবো। তারপর জেলা কমিটির অনুমোদনক্রমে তার পদত্যাগ কার্যকর হয়। কিন্তু সংগঠনের নিয়ম অনসারে কোন সদস্য পদত্যাগ করছে না।
এ বিষয়ে মোবাইলে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস) বিলাইছড়ি উপজেলা শাখার তথ্য ও প্রচার সম্পাদক জ্ঞানেন্দু বিকাশ চাকমা জানান, আওয়ামীগের দলীয় আভ্যন্তরীন কোন্দলের কারনে হয়ত: তাদের নেতা-কর্মীরা পদত্যাগ করছে। সেটা তাদের দলীয় ব্যাপার। পদত্যাগের বিষয়ে জনসংহতি সমিতিকে দায়ী করা সেটা সম্পূর্ণ মিথ্যা এবং উদ্দেশ্য প্রণোদিত। জেএসএস একটি গনতান্ত্রিক দল তাই দলের তরফ থেকে কাউকে হুমকি বা চাপ প্রয়োগ করার প্রশ্নই আসে না।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 697 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen