শিরোনামঃ

বিলাইছড়ির ঘটনায় আহত আওয়ামীলীগ নেতা কর্মীদের দেখতে হাসপাতালে বৃষ কেতু চাকমা

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বিলাইছড়ি উপজেলায় তিন আওয়ামীলীগ নেতার উপর আবারো অর্তকিতে হামলা করে গুরুতর আহত করেছে দুর্বৃত্তরা।
মঙ্গলবার সন্ধ্যায় বিলাইছড়ির তিনকুনিয়া এলাকায় একটি চায়ের দোকান থেকে দুবৃর্ত্তরা আওয়ামীলীগের তিন নেতাকে ডেকে নিয়ে অর্তকিতে ধারালো অস্ত্র ও লাঠিসোটা দিয়ে হামলা চালায়।
আক্রান্তরা হলেন, বিলাইছড়ি ৯নং ওর্য়াড আওয়ামীলীগ সভাপতি মৃণাল কান্তি তংচঙ্গ্যা, বিলাইছড়ি সেচ্ছাসেবক লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জয় চাঁদ তংচঙ্গ্যা, বিলাইছড়ি ৯নং ওর্য়াড আওয়ামীলীগ সদস্য জয়নাল তংচঙ্গ্যা।
আওয়ামী লীগের তিন নেতার উপর হামলা চালিয়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়। রাতে গুরুতর আহত অবস্থায় তাদের প্রথমে বিলাইছড়ি থানা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়ার পরে আজ বুধবার সকালে রাঙামাটি জেলারেল হাসপাতালে ভর্তি করা হয়।
আওয়ামীলীগ থেকে পদত্যাগ না করার অপরাধে তাদের উপর এ হামলা চালানো হয়েছে বলে ঘটনার জন্য স্থানীয় আঞ্চলিক দলকে দায়ী করেছে আওয়ামী লীগ।
এদিকে সকালে রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা ও আওয়ামীলীগের অন্যান্য নেতৃবৃন্দ রাঙামাটি হাসপাতালে আহতদের দেখতে যান এবং তাদের সান্তনা দেন।

এসময় জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, জাতীয় রাজনৈতিক দল আওয়ামীলীগ করায় আঞ্চলিকদলগুলো আওয়ামীলীগের নেতা কর্মীদের উপর করছে। তিনি আরো বলেন, আহতরা যদি আক্রমনকারীদের পরিচয় জেনে থাকেন তাহলে হামলকারীদের আসামী করে মামলা দায়ের করা হবে।

প্রসঙ্গত: ডিসেম্বর মাসের ৫ তারিখে দুবৃর্ত্তরা জুড়াছড়ি আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দু চাকমাকে গুলি করে হত্যা করে, ৬ ডিসেম্বর বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি রাসেল মার্মাকে কুপিয়ে আহত করে, একইদিন রাঙামাটি জেলা মহিলা আওয়ামীলীগের সহ সভাপতি ঝর্ণা খীসাকে কোপানো হয়। জানুয়ারীর ৩ বিলাইছড়ি ফারুয়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক বিশ^রায় তংচঙ্গ্যাকে গুলি করা হয়, সর্বশেষ ৩০ জানুয়ারী বিলাইছড়ির ৯নং ওয়ার্ডে পৃথক ঘটনায় ৩জনকে কুপিয়ে আহত করে দুবৃর্ত্তরা।

ঘটনার জন্য আওয়ামীলীগ জেএসএসকে দায়ী করলেও জেএসএস তা অস্বীকার করে বলেছে ঘটনাগুলো তাদের দলীয় কোন্দল।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 333 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen