শিরোনামঃ

বিলাইছড়িতে চাইল্ড হেল্পলাইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, বিলাইছড়ি(রাঙামাটি)। বুধবার বিলাইছড়িতে উপজেলা পরিষদ সভাকক্ষে ‘শিশু সুরক্ষার লক্ষে, শিশুর সহায়তায় ফোন’ শ্লোগানকে সামনে রেখে চাইল্ড হেল্পলাইন ‘১০৯৮’ বিষয়ক এক ওরিয়েন্টেশন কর্মশালার আয়োজন করা হয়েছে।

Exif_JPEG_420

চাইল্ড সেনসিটিভ সোস্যাল প্রটেকশন ইন বাংলাদেশ (সিএসপিবি) প্রকল্পের আওতায় সমাজ কল্যাণ মন্ত্রণালয় ও ইউনিসেফ এর পৃষ্ঠপোষকতায় কর্মশালাটি আয়োজন করেছে উপজেলা সমাজসেবা অধিদপ্তর।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুপর্ণা বাড়ৈ এর প্রেজেন্টেশনে কর্মশালায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শুভমঙ্গল চাকমা ও উপজেলা নির্বাহী অফিসার আসিফ ইকবাল।

কর্মশালায় আরও উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার হাবিবুর রহমান ভুঁইয়া, ১নং বিলাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান, ২নং কেংড়াছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অমরজীব চাকমা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ গোলাম ফারুক, উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার (ভাঃ প্রাঃ) কৌশিক চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর উপজেলা ব্যবস্থাপক প্রতীম দেওয়ান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শাক্যপ্রিয় বড়–য়া।

ওরিয়েন্টেশন কর্মশালায় জানানো হয়,সরকার চাইল্ড সেনসিটিভ সোস্যাল প্রটেকশন ইন বাংলাদেশ (সিএসপিবি) নামক প্রকল্পের মাধ্যমে শিশুদের সুরক্ষায় এ চাইল্ড হেল্পলাইন ১০৯৮ চালু করেছে। এটি শিশু নির্যাতন, শিশু পাচার, বাল্যবিবাহ রোধ, ইভটিজিং প্রতিরোধ, নিরাপদ আশ্রয় ও পুণর্বাসনসহ সকল প্রকার শিশু অধিকার রক্ষায় সরাসরি তথ্য প্রদানের মাধ্যমে দেশের সকল নাগরিক সেবা প্রাপ্তির জন্য এ ব্যবস্থা চালু করা হয়েছে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 154 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen