শিরোনামঃ

বিএনপি জামাতের দা-কুড়াল নিয়ে হত্যার অপরাজনীতি আওয়ামীলীগ জনগনকে সাথে নিয়ে প্রতিহত করবে : দীপংকর তালুকদার

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বিএনপি জামাতের দা-কুড়াল নিয়ে হত্যার অপরাজনীতি আওয়ামীলীগ জনগনকে সাথে নিয়ে প্রতিহত করবে। আওয়ামীলীগ নেত্রী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গনতন্ত্রে বিশ্বাস করে বলে বারবার বিরোধীদলের নেত্রীর সাথে আলোচনার মাধ্যমে সকল সমস্যা সমাধোনের চেষ্টা করেছিল। কিন্তু বিরোধী দলীয় নেত্রী সেটাকে দূর্বলতা মনে করে তাদের দোসরদের সাথে নিয়ে অব্যাহত হরতাল দিয়ে দেশে হত্যার রাজনীতি শুরু করেছে। বিএনপি-জামাতে দেশ বিরোধী এই অপরাজনীতি জনগন মানে না বিধায় তাদের আন্দোলনে কোনরকম প্রতিক্রিয়া জনগন দেখাননি। জনগন এখনো আওয়ামীলীগের ওপর আস্থাশীল তাই জনগনকে সাথে নিয়ে আগামীতে বিএনপি-জামাতের যে কোন দেশ বিরোধী ষড়যন্ত্র রাজপথেই মোকাবেলা করা হবে। P1000414
শুক্রবার রাঙামাটি কোর্ট বিল্ডিং এলাকায় বিএনপি-জামাতের দেশ বিরোধী নৈরাজ্যের প্রতিবাদে রাঙ্গামাটি পৌরআওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি জেলা আওয়ামীলীগ সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এ সব কথা বলেন। রাঙামাটি পৌর আওয়ামীলীগ সভাপতি মোঃ সোলাইমান চৌধুরীর সভাপতিত্বে ও রাঙ্গামাটি পৌর আওয়ামীলীগ সাধারন সম্পাদক মনছুর আলীর পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন রাঙামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা চিংকিউ রোয়াজা, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর, জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী জেএফ আনোয়ার চিনু,সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাধন মনি চাকমা,জেলা শ্রমীকলীগের সাধারন সম্পাদক মোঃ শামসুল আলম, জেলা আওয়ামী-মৎস্যজীবিলীগের সভাপতি উদয়ন বড়–য়া, জেলা যুবলীগের সভাপতি মোঃ আকবর হোসেন চৌধুরী, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শাহ এমরান রোকন। সমাবেশে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা আওয়ামীলীগ নেতা মাহাবুবুর রহমান, রুহুল আমিন, আব্দুল মতিন,মমতাজ উদ্দীন,জেলা যুবলীগের সাবেক সভাপতি মোঃ জমির উদ্দীন, সাধারন সম্পাদক মিন্টু মারমা, রাঙামাটি জেলা যুবলীগের সাধারন সম্পাদক নূর মোহাম্মদ কাজল, জেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক স্মৃতি বিকাশ ত্রিপুরা, স্বেচ্ছাসেবকলীগ নেতা মোঃ শাওয়াল উদ্দীন, মোঃ শাহজাহান, সদর থানা যুবলীগের সভাপতি মোঃ মুছা, সাধারন সম্পাদক নতুন কুমার ত্রিপুরা, সদর থানা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক রিটন বড়–য়া, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ সাইফুল আলম সাইদুল, সদর থানা ছাত্রলীগের সভাপতি মো’ জামাল উদ্দীন, সাধারন সম্পাদক ক্যালভিন চাকমা, শহর ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ রাশেদুল ইসলাম, কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক আব্দুল জব্বার সুজন প্রমূখ।
সমাবেশে দীপংকর তালুকদার আরো বলেন, স্বাধীন বাংলাদেশে গনতন্ত্র যখন বারবার হোঁচট খাচ্ছিল তখন আওয়ামীলীগ গনতন্ত্রকে রক্ষার জন্য জীবন বাজি রেখে আন্দোলন সংগ্রাম করেছে। আওয়ামীলীগ গনতন্ত্র রক্ষার দল আর ব্নিপি গনতন্ত্র হরনকারীর দল। এদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। তিনি বলেন, সরকারের মেয়াদ শেষ হলে সাংবিধানিক পন্থায় দেশে নির্বাচন হবে। জনগন যাকে ভোট দেবে সেই দল ক্ষমতায় আসবে। বিএনপি জানে নির্বাচনে তাদের ভরাডুবি হবে এজন্য তারা দেশে যাতে নির্বাচন চায়না,তারা চায় জিয়াউর রহমানের মতো অসাংবিধানিক শক্তির মাধ্যমে পিছনের দরজা দিয়ে ক্ষমতা দখল করতে। তাদের এই অপচেষ্টা জনগন ঠিকই রুখে দিবে। সম্প্রতি রাঙামাটিতে বিএনপি জামাতের মিছিল থেকে রাঙামাটিতে যে নৈরাজ্য ও ভাংচুর করা হয়েছিল তার সমালোচনা করে দীপংকর তালুদার আরো বলেন, গনতন্ত্র কি, কিভাবে জনগনের জানমাল রক্ষা করে রাজনীতি করতে হয় তা আওয়ামীলীগের কাছে এসে শিখে যান। ভাংচুর নৈরাজ্য বন্ধ করেন। তা নাহলে এর পরিনাম ভালো হবেনা। আগামীতে বিএনপি জামাতের সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থাকতে তিনি সকল নেতা কর্মীদের প্রতি আহবান জানান। সমাবেশ শুরু হওয়ার আগে রাঙামাটি পৌরসভা থেকে একটি বিশাল বিক্ষোভ মিছিল রাঙামাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে রাঙামাটি কোর্ট বিল্ডিং চত্বরে গিয়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 286 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen