শিরোনামঃ

বান্দরবান আসনে নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন করেছে কমিশন

সিএইচটি টুডে ডট কম,বান্দরবান। দশম জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করেছে বান্দরবান জেলা নির্বাচন অফিস। জেলায় এবার ১৬৩ টি ভোট কেন্দ্র এবং ৫৯৪ টি বুথে একই সাথে চলবে ভোট গ্রহণ।SAM_2305 (Copy)

নির্বাচন অফিস সূত্র মতে, জেলা সদরের ৫টি ইউনিয়নের ৩৭টি ভোট কেন্দ্রে ১৪০ বুথ, রোয়াংছড়ির ৪ টি ইউনিয়নের ২০ টি ভোট কেন্দ্রে ৪৬ বুথ, রুমা’র ৪টি ভোট কেন্দ্রের ৪৫ বুথ, থানছি’র ৪টি ইউনিয়নের ১৩টি ভোট কেন্দ্রের ৪৩টি বুথ, লামা’র ৭টি ইউনিয়নের ৩৬ ভোট কেন্দ্রে ১৫৩ টি বুথ এবং আলীকদমের ৫টি ইউনিয়নের ২৪ ভোট কেন্দ্রে ৯৫টি বুথ স্থাপন করা হবে।

জেলায় এবার হালনাগাদ ভোটার তালিকায় ২ লক্ষ ১৬ হাজার ৮শ ৯৩ জন ভোটার থাকলেও পুরুষ ভোটারের সংখ্যা ১ লক্ষ ১৪ হাজার ৩শ ৩০জন এবং মহিলা ভোটার রয়েছে ১ লক্ষ ২ হাজার ৫শ ৬৩ জন।
এদিকে দূর্গম উপজেলা রুমা, থানছি উপজেলার কয়েকটি ভোট কেন্দ্রে বিগত জাতীয় সংসদ নির্বাচনের মতো এবারও ভোট গ্রহন ও ভোটের সরাঞ্জাম পাঠানোর জন্য সেনাবাহিনীর হেলিকপ্টার ব্যবহার করা হবে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

বান্দরবান জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ জানান, নির্বাচনের জন্য সম্ভাব্য তালিকা প্রস্তুত করা হয়েছে, প্রস্তুতি নেওয়া হচ্ছে যথাযথ ভাবে।

বান্দরবান ৩০০ নং সংসদীয় আসনে ৭টি উপজেলা, ২টি পৌরসভা, ৩১টি ইউনিয়ন ও ১৪৮২ টি গ্রাম রয়েছে। আসনটির মোট জনসংখ্যা ৪ লক্ষ ৪ হাজার ৯৩জন। যার মধ্যে পুরুষ ২ লক্ষ ১১ হাজার ৬শ ২৮জন এবং নারী ১ লক্ষ ৯২ হাজার ৪শ ৬৫জন। যার মধ্যে আদিবাসী জনসংখ্যা ১ লাখ ৭২ হাজার ৪শ ০১জন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 231 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen