শিরোনামঃ

বান্দরবানে নতুন বছরের বই বিতরনের উৎসব শুরু

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। নতুন বছরের প্রথম দিনেই বান্দরবানে কোমলমতি শিশুদের হাতে নতুন বই তুলে দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। সকালে বান্দরবান অরুণ সারকি টাউন হলে এই বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈহ্লা। অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বনিক,অতিরিক্ত পুলিশ সুপার মো:আলী হোসেন, পার্র্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো: নুরুল আবচার,পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস , ফিলিপ ত্রিপুরা,প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রিটন কুমার বড়–য়া,জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সোমা রানী বড়–য়া,প্রাথমিক-মাধ্যমিক স্কুলের কর্মকর্তা এবং ছাত্রছাত্রী ও অভিভাবকবৃন্ধরা।
এই সময় বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রীদের মধ্যে নতুন বছরের বই বিতরণ করেন প্রধান অতিথি। পরে বান্দরবান জেলার বিভিন্ন স্কুলে প্রত্যেকটি ছাত্রছাত্রীদের মধ্যে এই বই বিতরণ কার্যক্রম শুরু হয় ।
বান্দরবান জেলায় এই বছর ১১৪৪(একহাজার একশত চুয়াল্লিশ)টি প্রাইমারী স্কুলে মোট (৩,৮৯,২২৯) তিন লক্ষ উননব্বই হাজার দুইশত উনত্রিশটি বই এবং ক্ষুদ্র নৃ গোষ্টির ভাষা চাকমা ,মারমা ও ত্রিপুরা ভাষায় প্রাক প্রাথমিকে ২৩৮৮টি ও ১ম শ্রেনীতে ২৪২৩ টি বই বিতরণ করা হচ্ছে ।
অন্যদিকে জেলার ৬৪টি মাধ্যমিক বিদ্যালয়ে ৬ লক্ষ ৯হাজার ১শত ২৫টি বই বিতরণ করা হচ্ছে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 169 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen