শিরোনামঃ

বান্দরবানে দিনব্যাপি শিক্ষা সচেতনতামূলক মেলা উদ্বোধন

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ‘জাতির জন্য অহংকার, শতভাগ ভর্তির হার’-এ প্রতিপাদ্য বিষয় নিয়ে বান্দরবানে দিনব্যাপি শিক্ষা সচেতনতামূলক মেলার উদ্বোধন করা হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু মুক্তমঞ্চে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পৃষ্টপোষকতা এবং (ঈঐঞউঋ) ইউএনডিপির সহযোগিতায় দিনব্যাপি এ মেলার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা উদ্বোধন করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা। উদ্বোধন শেষে বান্দরবানের বিভিন্ন এনজিও সংস্থার প্রায় অর্ধশতাধিক ষ্টল পরিদর্শন করেন অতিথিবৃন্দ।DSC07971

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা বিকাশ কুমার সিকদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক কে. এম. তারিকুল ইসলাম, বান্দরবান পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য্য, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ক্য সা প্র“, কাজী মোঃ মজিবর রহমান, কাঞ্চনজয় তংচঙ্গ্যা, অংপ্র“ ¤্রাে, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কুদ্দুছ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খাজা মোহাম্মদ আলী, রোয়াংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান হ্লা থোয়াই হ্রী, রুমা উপজেলা পরিষদ চেয়ারম্যান অংথোয়াই চিং মার্মা, থানছি উপজেলা পরিষদ চেয়ারম্যান খামলাই ¤্রাে, আলীকদম উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম, এডুকেশন, (ঈঐঞউঋ), ইউএনডিপির ক্লাষ্টার লিডার শৈ অং প্র“ এবং ইউএনডিপির জেলা ম্যানেজার খুশীরায় ত্রিপুরা প্রমুখ।

মেলার স্টলগুলোতে বিভিন্ন ধরনের শিক্ষা সচেতনতা মূলক বই, শিক্ষা উপকরণ এবং স্ক্রীনে শিক্ষা সচেতনামূলক অনুষ্ঠান প্রদর্শন করা হয়।

মেলা উদ্বোধন শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা বলেন, বান্দরবানের মতো একটি পাহাড়ী দূর্গম জনপদে এ ধরনের শিক্ষা সচেতনতামূলক মেলা শিশু-কিশোর থেকে শুরু করে বিভিন্ন শ্রেনী পেশার মানুষকে শিক্ষা সম্পর্কে সচেতন করে তুলবে। জেলার প্রত্যন্ত উপজেলাগুলোতে এ ধরনের মেলা আয়োজনের মাধ্যমে মানুষকে শিক্ষা সম্পর্কে সচেতন করে তুলতে হবে। তাই প্রতিবছর এ মেলার আয়োজন করার মতামত ব্যক্ত করেন তিনি।DSC07985

পরে বান্দরবানের বিভিন্ন স্কুলের জেএসসি ও জেডিসি’র কৃতি ছাত্র-ছাত্রীদেরকে সংবর্ধনা, পুরষ্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।

 

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 217 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen