শিরোনামঃ

প্রধানমন্ত্রীর সাথে সন্তু লারমার বৈঠক অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় ওরফে সন্তু লারমার সাথে আজ সোমবার দুপুরে বঙ্গভবনে প্রায় আড়াই ঘন্টাব্যাপী বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন সুত্র বিষয়টি নিশ্চিত করেছে।
বৈঠক সুত্রে জানা যায়, বঙ্গভবনে আজ দুপুর ১২ টা থেকে ২টা ২০মিনিট পর্যন্ত এই বৈঠক চলে। বৈঠকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী ও সামরিক সচিব মেজর জেনারেল মিয়া জয়নুল আবেদীন, বিবি, পিএসসি উপস্থিত ছিলেন। অপরদিকে সন্তু লারমার সাথে সংসদ সদস্য উষাতন তালুকদার, জেএসএস নেতা ও আঞ্চলিক পরিষদ সদস্য গৌতম কুমার চাকমা উপস্থিত ছিলেন।
বৈঠকের বিষয়টি আঞ্চলিক পরিষদ সুত্র ও জনসংহতি সমিতির সহ তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমা নিশ্চিত করেছেন কি বিষয়ে আলোচনা হয়েছে সেটি অপারগতা প্রকাশ করেন।
তবে বৈঠক সুত্রে জানা গেছে, শান্তি চুক্তির অবাস্তবায়িত বিষয়গুলো বাস্তবায়ন, ভুমি কমিশন দ্রুত কার্যকর, জেলা পরিষদ আইন ও আঞ্চলিক পরিষদের প্রবিধান কার্যকর, পাহাড়ের রাজনীতিসহ বিভিন্ন বিষয়ে নিয়ে প্রধানমন্ত্রীর সাথে সন্তু লারমার আলাপ হয়েছে। প্রধানমন্ত্রীর নানা বিষয়ে আশ^াসে সন্তু লারমা সন্তোষ প্রকাশ করেছেন বলে বৈঠক সুত্র নিশ্চিত করেছে।
শান্তি চুক্তি বাস্তবায়নের বিষয়ে ২০১৫ সনে প্রধানমন্ত্রীর সাথে সন্তু লারমার সর্বশেষ বৈঠক হলেও আজকের বৈঠক ছিল দীর্ঘক্ষন।

প্রসঙ্গত: শান্তি চুক্তি পুনাঙ্গ বাস্তবায়নের ২০১৪ সনের ২৯ নভেম্বর অসহযোগ আন্দোলনের ডাক দেন সন্তু লারমা। তার ঘোষণার পর জেএসএস হরতাল, অবরোধ ও হাট বাজার বর্জনের কর্মসুচী পালন করে। সম্প্রতি রাঙামাটিতে আওয়ামীলীগের নেতাকে হত্যা ও কুপিয়ে আহত করার ঘটনায় আওয়ামীলীগ ও জেএসএসের মধ্যে সর্ম্পকে ফাটল ধরে। এর মধ্যে প্রায় ৪শতাধিক পাহাড়ী ব্যাক্তিগত ও পারিবারিক কারন দেখিয়ে আওয়ামীলীগ থেকে পদত্যাগ করে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 1,693 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen