শিরোনামঃ

রাঙামাটি মেডিকেল কলেজে চতুর্থ ব্যাচের শিক্ষা কার্যক্রম শুরু

প্রধানমন্ত্রীর আন্তরিকতার কারনে রাঙামাটিতে মেডিকেল কলেজের শ্রেনী কার্যক্রম শুরু করা সম্ভব হয়েছে : দীপংকর তালুকদার

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বুধবার রাঙামাটি মেডিকেল কলেজের চতুর্থ ব্যাচে ভর্তি হওয়া শিক্ষার্থী এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে। এ উপলক্ষে অস্থায়ী কলেজ ক্যাম্পাস প্রাঙ্গনে আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষা কার্যক্রম উদ্বোধন করেন, সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপঙ্কর তালুকদার।
মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. টিপু সুলতানের সভাপতিত্বে দুপুর ১২টায় শুরু হওয়া অনুষ্ঠানে এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, জাতীয় সংসদের রাঙামাটি আসনের সংরক্ষিত নারী সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা প্রশাসক মো. মানজারুল মান্নান, বিজিবি রাঙামাটি সেক্টর কমান্ডার কর্নেল পাভেল একরাম, ডিজিএফআই রাঙামাটির অধিনায়ক কর্ণেল শামসুল আলম. সদর সেনা জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল রেদোয়ান-উল ইসলাম, রাঙামাটি পৌরসভা মেয়র আকবর হোসেন চৌধুরী, বিশিষ্ট ব্যক্তি ডা. একে দেওয়ান প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, প্রধানমন্ত্রীর আন্তরিকতার কারনে রাঙামাটিতে মেডিকেল কলেজের শ্রেনী কার্যক্রম শুরু করা সম্ভব হয়েছে। ২০১৫ সনের ১০ জানুয়ারী আমরা যখন শ্রেণীর কার্যক্রম শুরু করেছিলাম সেদিন মেডিকেল কলেজের বিরোধীকারীরা হরতাল ডেকেছে, পরিস্থিতি অস্বাভাবিক ছিল, একজন মারা যায়, পরিস্থিতি স্বাভাবিক করতে কার্ফ্যু জারি করতে হয়েছে।

সেদিন রাঙামাটির পরিস্থিতি অস্বাভাবিক থাকায় খাগড়াছড়ি ও বান্দরবানের মানুষ মেডিকেল কলেজ তাদের এলাকায় নিতে চেয়েছিল কিন্তু অনেক আলাপ আলোচনার পর প্রধানমন্ত্রীর আন্তরিকতার কারণে শেষ পর্যন্ত রাঙামাটিতে শ্রেণী কার্যক্রম শুরু হয়।

তিনি আরো বলেন, যেখানে মানুষ বিশ^বিদ্যালয়, মেডিকেল কলেজের জন্য আন্দোলন করে সেখানে একটি পক্ষের বিরোধীতা আমাদের জন্য পীড়া দায়ক হয়ে দাড়িয়েছে, তবে আমি মনে করি তারা তাদের ভুল বুঝতে পারবে। রাঙামাটি মেডিকেল কলেজ থেকে দু’বছর পর চিকিৎসক বের হবে।

সভায় বক্তারা বলেন, অনেক বাধা-বিপত্তির মুখে ২০১৫ সালের ১০ জানুয়ারি যাত্রা শুরু করা হয় রাঙামাটি মেডিকেল কলেজের একাডেমিক ও শিক্ষা কার্যক্রম। এবার চতুর্থ শিক্ষাবর্ষে পদার্পণ করেছে মেডিকেল কলেজটি। এ নিয়ে শুরু হল চতুর্থ ব্যাচ ও ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষা কার্যক্রম। প্রতি ব্যাচে ৫০ আসনে শিক্ষার্থী ভর্তি করে শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে। এ শিক্ষা কার্যক্রম উদ্বোধনী ছাড়াও সন্ধ্যায় অনুষ্ঠিত হয় মেডিকেল কলেজটির বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহের সমাপনী, পুরস্কার বিতরণী ও সাংষ্কৃতিক অনুষ্ঠান।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 214 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen