শিরোনামঃ

পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার সম্মেলনে ২৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠিত

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর খাগড়াছড়ি জেলা শাখার ১৩তম কাউন্সিল শুক্রবার খাগড়াছড়ি সদরের স্বনির্ভর স্কুল মাঠে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে বিপুল চাকমাকে সভাপতি, রজেন্টু চাকমাকে সাধারণ সম্পাদক ও রতন স্মৃতি চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ২৭ সদস্য বিশিষ্ট নতুন জেলা কমিটি গঠন করা হয়।PCP 2

“আন্দোলন ধ্বংসের ষড়যন্ত্রে যুক্ত সরকারের দালাল সুবিধাবাদী ও প্রতিক্রিয়াশীলদের বিরুদ্ধে রুখে দাঁড়ান এবং অধিকার আদায়ের লক্ষ্যে পিসিপি’র পতাকা তলে সমবেত হোন” এই শ্লোগানকে সামনে রেখে সকাল সাড়ে ১১টায় সম্মেলন অনুষ্ঠিত হয়। উমেশ চাকমার সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক রিকো চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইকেল চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রীনা দেওয়ান ও পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি থুইক্যচিং মারমা। সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রজেন্টু চাকমা।
সম্মেলনে বক্তারা বলেন, বর্তমান সরকার একটি ফ্যাসিবাদী সরকারে পরিণত হয়েছে। গত ১১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাগড়াছড়ি স্টেডিয়ামের জনসভায় সন্ত্রাসীর ভাষায় হুমকি দিয়ে তা প্রমাণ করেছেন। এই সরকার সংবিধানের পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে পার্বত্য চট্টগ্রামসহ দেশের সংখ্যালঘু জাতি ও জনগণের উপর বাঙালী জাতীয়তা চাপিয়ে দিয়েছে। সরকার প্রতিটি ক্ষেত্রে পাহাড়ি জনগণের সাথে প্রতারণা করেছে।
সম্মেলন শেষে স্বনির্ভর বাজার থেকে নতুন কমিটির নেতৃত্বে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নারাঙ্গিয়া উপজেলা হয়ে চেঙ্গী স্কোয়ারে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে। এতে নতুন কমিটির সভাপতি বিপুল চাকমা ও সাধারণ সম্পাদক রজেন্টু চাকমা বক্তব্য রাখেন। এরপর র‌্যালিটি আবারো স্বনির্ভর বাজারে এসে শেষ হয়।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 275 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen