শিরোনামঃ

রাঙামাটিতে সংবাদ সম্মেলনে জেলা আ’লীগ

পাহাড়কে অশান্ত রাখতে নানা ষড়যন্ত্র চলছে : দীপংকর তালুকদার

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পাহাড়কে অশান্ত রাখতে অব্যাহতভাবে চলছে নানা ষড়যন্ত্র। ফলে অশান্তিতে পাহাড়ের সাধারণ মানুষ। এসব ষড়যন্ত্রে জড়িত কিছু কুচক্রী মহল। তারা আঞ্চলিক রাজনীতির নামে সব সময় পরিস্থিতি ঘোলাটে করার পায়তারা চালাচ্ছে। তিলকে তাল করে পার্বত্য চট্টগ্রামকে অশান্ত করে তুলছে।
শনিবার রাঙামাটিতে আহূত এক সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগ নেতারা এসব কথা বলেন।

সন্ত্রাসবিরোধী সমাবেশ উপলক্ষে সকালে দলীয় কার্যালয়ে আহূত সংবাদ সম্মেলনে উপস্থিত গণমাধ্যমকর্মীদের উদ্দেশে বক্তব্য রাখেন, দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপঙ্কর তালুকদার। এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুছা মাতব্বরসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

দীপঙ্কর তালুকদার বলেন, পার্বত্য চট্টগ্রামে আঞ্চলিক দলগুলোর ছত্রচ্ছায়ায় পরিচালিত অবৈধ অস্ত্রধারীরা অব্যাহতভাবে সন্ত্রাস, চাঁদাবাজি, খুন, গুম ও অপহরণ চালিয়ে যাচ্ছে। সাধারণ মানুষ তাদের কাছে জিম্মি। তারা পার্বত্য চট্টগ্রামকে অশান্ত রাখতে গভীর ষড়যন্ত্রে লিপ্ত। সেনাবাহিনীসহ আইনশৃক্সক্ষলা বাহিনীর ভাবমূর্তি ও সুনাম ক্ষুণœ করার ষড়যন্ত্র চালাচ্ছে তারা। জাতিসংঘের শান্তি মিশনে যাতে কোনো সেনা সদস্য যেতে না পারে সেজন্য সেনাবাহিনীকে বিতর্কিত করতে বিভিন্ন ষড়যন্ত্র চালানো হচ্ছে বলে মন্তব্য করেন দীপঙ্কর তালুকদার।
দীপঙ্কর তালুকদার বলেন, পাহাড়ে সব অবৈধ অস্ত্র উদ্ধারসহ সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর অবস্থান গড়ে তোলার লক্ষ্যে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হতে হবে। গড়ে তুলতে হবে দুর্বার সামাজিক আন্দোলন। এ লক্ষ্যে রোববার বিক্ষোভ ও মহাসমাবেশের ডাক দেয়া হয়েছে। পার্বত্য চট্টগ্রামে যাবতীয় সন্ত্রাস ও সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর অবস্থান গড়ে তোলার লক্ষ্যে ধর্ম, বর্ণ, নির্বিশেষে শান্তিপ্রিয় পার্বত্যবাসী সবাইকে এক্যবদ্ধভাবে যোগ দিয়ে সমাবেশ সফল করার আহবান জানান দীপঙ্কর।
সংবাদ সম্মেলনে জানানো হয়, বিক্ষোভ ও মহাসমাবেশ আহবান করা হয়েছে জেলা আওয়ামী লীগের নেতৃত্বাধীন সচেতন নারিক সমাজের ব্যানারে। সকাল ১০টায় রাঙ্গামাটি পৌরসভা চত্ত্বর হতে বিশাল বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নিউ মার্কেট চত্ত্বরে সমাবেশ অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 222 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen