শিরোনামঃ

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় হতে রাঙামাটি জেলার বিভিন্ন সংস্থার উন্নয়নে আর্থিক সাহায্যের চেক বিতরণ

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় থেকে রাঙামাটি জেলার বিভিন্ন সামাজিক উন্নয়নের জন্য বরাদ্দকৃত অনুদানের চেক বুধবার বিতরন করা হয়। চেক বিতরন অনুষ্ঠানে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেছেন, পাহাড়ের জনগণের ভাগ্য উন্নয়নে সরকারের দেয়া অর্থ সহায়তা যথাযথভাবে সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠান প্রধানদের কাজে লাগাতে হবে । ----RHDC Picture-13-11-13-01
তিনি বলেন, পার্বত্য চট্টগ্রাম চুক্তির ফলে পাহাড়ের মানুষের কল্যাণে আলাদা পার্বত্য মন্ত্রণালয় সৃষ্টি হয়েছে। সরকার পার্বত্য মন্ত্রণালয়ের মাধ্যমে জনকল্যাণে নানাভাবে সহায়তা প্রদান করছে। চলতি অর্থ বছরের পার্বত্য মন্ত্রণালয় রাঙামাটি জেলার ১০ উপজেলার ৩৬৮ টি প্রতিষ্ঠানকে অনুদান হিসেবে ৩ কোটি ৪৮ লক্ষ ৫০ হাজার টাকা বিতরণ করেছে।
তিনি আরো বলেন, সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে সরকারের দেওয়া সহায়তা সুষ্ঠভাবে কাজে লাগানো হলে পাহাড়ের মানুষের আর্থ-সামাজিক অবস্থা বদলে যাবে।
অনুষ্ঠানে পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইরফান শরীফ বলেন, পার্বত্য এলাকার মানুষের কল্যাণে পার্বত্য বিষয়ক মন্ত্রণালয় ও জেলা পরিষদসমূহ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, পাহাড়ের মানুষের কল্যাণে ও এলাকার চাহিদা পুরণে সরকার অত্যন্ত সংবেদনশীল। যে কারণে পাহাড়ের প্রত্যেকটি পর্যায়ে উন্নয়নের ছোঁয়া লেগেছে। পার্বত্য এলাকার ধর্ম, বর্ণ নির্বিশেষে প্রত্যেকে উন্নয়ন সুফল পেয়েছে বলে তিনি মত ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা মুক্তিযোদ্ধা কল্যাণ কমিটির সভাপতি মোহাম্মদ কামাল উদ্দিন ও রাঙামাটি ব্রাদার্স স্পোর্টিং ক্লাবের সভাপতি অভয় প্রকাশ চাকমা।

পরে রাঙামাটি সদর উপজেলা, বিলাইছড়ি এবং জুরাছড়ি উপজেলার বিভিন্ন ধর্মীয়, সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের বরাদ্দকৃত চেক হস্তান্তর করা হয়।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 235 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen