শিরোনামঃ

পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন কর্মকান্ডে মহল বিশেষের অব্যাহত বাধা প্রদান সবচেয়ে বড় সমস্যা ..দীপংকর তালুকদার

সিএইচটি টুডে ডট কম,রাঙামাটি ॥ পার্বত্য চট্টগ্রামে উন্নয়ন কর্মকান্ডে মহল বিশেষের অব্যাহত বাধা প্রদান সবচেয়ে বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। প্রতিটি উন্নয়নমূলক কর্মকান্ডে পার্বত্য চট্টগ্রামের মহল বিশেষের অব্যাহত বাধা প্রদানের কারনে আমরা ক্ষতিগ্রস্থ হচ্ছি। উন্নয়ন থেকে ক্রমশ পিছিয়ে যাচ্ছে পার্বত্য চট্টগ্রাম, আমরা অবাক হয়ে যাই, যখন দেখি এখানে মেডিক্যাল কলেজ,বিজ্ঞান ও প্রযুক্তিবিশ্ব-বিদ্যালয়সহ শিক্ষা সংশ্লিষ্ঠ জনচাহিদা ও জনগুরুত্বপূর্ন স্থাপনা নির্মানে বাধার সম্মূখিন হতে হয়। তারপরেও শত বাধা অতিক্রম করে জনগনকে সাথে নিয়ে পার্বত্য চট্টগ্রামে আমরা উন্নয়নের ধারা অব্যাহত রেখেছি। Rangamati Pic-19-10-13
রোববার রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমিতে রাঙামাটি বিএম ইনষ্টিটিউটের একাডেমিক ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার একথা বলেন। রাঙ্গামাটি বিএম ইনষ্টিটিউটের অধ্যক্ষ মাহমুদুন নবী দুলালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক হাজী মোঃ কামাল উদ্দীন, রানীদয়াময়ী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক রণতোষ মল্লিক প্রমূখ।
দীপংকর তালুকদার আরো বলেন, আমাদের রাজনৈতিক মতাদর্শের ভিন্নতা থাকলেও দেশের কল্যাণে করা উন্নয়ন কর্মকান্ডসহ সকল কাজে বাধা প্রদান করা ঠিক না, এতে দেশের ক্ষতি হয়। তাই দেশের কল্যাণে সকলকে একসাথে কাজ করতে হবে। তিনি বলেন, প্রত্যেক মহৎ উদ্যোগের সফলতার পেছনে একটি ইতিহাস থাকে, পার্বত্যাঞ্চলের মতো দূর্গম একটি এলাকায় শত প্রতিকূলতা ও বন্ধুর পথ পাড়ি দিয়ে শিক্ষাক্ষেত্রে রাঙামাটি বি.এম ইনষ্ঠিটিউটের ভিত এখন অনেক মজবুদ। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, রাজনীতি করার একটি সময় কিংবা বয়স আছে। আগে নিজেকে সুশিক্ষায় গড়ে তুলতে হবে তারপর ঠিক করতে হবে পরবর্তী করনীয়। আগামীতে দেশের জন্য সুশিক্ষিত ও দক্ষ ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তুলতে তিনি শিক্ষক, অভিভাবকসহ সকলের নিকট আহবান জানান।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 300 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen