শিরোনামঃ

পাঁচদিন বিরতির পর আজ আবার সংসদ বসছে

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। পাঁচদিন বিরতির পর আজ আবার সংসদ বসছে। গত ২৮ অক্টোবর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদের বৈঠক ৪ নভেম্বর বিকাল সাড়ে ৪টা পর্যন্ত মুলতুবি ঘোষণা করেন।

SAM_0029

এই অধিবেশনে গ্রাম আদালত (সংশোধন) বিল-২০১৩, জন্ম ও মৃত্যু নিবন্ধন (সংশোধন) বিল-২০১৩, শিশুর বাড়তি খাদ্য ও এর ব্যবহৃত সরঞ্জামাদি (বিপণন, নিয়ন্ত্রন ইত্যদি) বিল-২০১৩, বাংলা একাডেমি বিল-২০১৩, পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার (সংশোধন) বিল-২০১৩, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় বিল-২০১৩ অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ (দ্বিতীয় সংশোধন) বিল ২০১৩ , নিরাপদ খাদ্য বিল ২০১৩ পাশ গণপ্রতিনিধিত্ব (সংশোধন) বিলসহ বেশ ক’টি সরকারি ও ২টি বেসরকারি বিল পাস করা হয়েছে। বেসরকারি বিল দু’টি হলো পিতা-মাতার ভরণপোষণ বিল ২০১৩ ও নির্যাতন এবং হেফাজতে মৃত্যু নিবারন বিল

২০১৩।

গত ১২ সেপ্টেম্বর সংসদের ১৯তম অধিবেশন শুরু হয়। এ অধিবেশন উপলক্ষে কার্য-উপদেষ্টা কমিটির প্রথম সভায় চলতি অধিবেশন গত ২৪ অক্টোবর পর্যন্ত চালানোর কথা ছিল। কিন্তু গত ২৩ অক্টোবর সংসদ কার্য-উপদেষ্টা কমিটির সভায় অধিবেশনের মেয়াদ বৃদ্ধি করে আগামী ৭ নভেম্বর পর্যন্ত চালানোর সিদ্ধান্ত নেয়া হয়। সে সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার ১৯তম অধিবেশন শেষ হওয়ার কথা রয়েছে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 191 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen