শিরোনামঃ

নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত

সিএইচটি  টু ডে ডট কম

ঢাকা: বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৬৭তম জন্মদিন। দিনটি উপলক্ষে আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি পালন করেছে। কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল, দুঃস্থদের মাঝে বস্ত্র বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, শিল্পকর্ম প্রদর্শনী ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতা।

 Picture5

আজ বাদ জোহর বায়তুল মোকারম জাতীয় মসজিদসহ দেশের বিভিন্ন মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত। এছাড়াও দুপুর ১২টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে এবং গির্জা, প্যাগোডাসহ বিভিন্ন ধর্মীয় উপসনালয়ে বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে শনিবার সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে কেক কেটেছে আওয়ামী লীগ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও স্বাস্থ্যবিষয়ক সম্পাদক বদিউজ্জামান ভূইয়াসহ কেন্ত্রীয় আওয়ামী লীগের নেতারা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে ঢাকা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বিকালে বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে মিলাদ, দোয়া মাহফিল, বস্ত্র বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আওয়ামী যুবলীগ দিনটি উপলক্ষে মহানগর নাট্যমঞ্চে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

দিনটি উপলক্ষে ধানমণ্ডি ৩২ নম্বরে স্বেচ্ছাসেবক লীগ আলোচনা আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধরণ সম্পাদক সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। একই স্থানে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘরে শিশু কিশোর সমাবেশ, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা।

বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ১১টায় মহিলা আওয়ামী লীগ দোয়া ও আলোচনা সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী এডভোকেট সাহারা খাতুন। বাংলাদেশ ছাত্রলীগ এ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল ও দুঃস্থদের মাঝে মিষ্টি ও বস্ত্র বিতরণ করে।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে সকালে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, শিল্পকর্ম প্রদর্শনী ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতার আয়োজন করে ঢাকা কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা। সংগঠনের সভাপতি শিরিন আকতার মঞ্জুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী লে. কর্নেল (অব) ফারুক খান।

এছাড়াও বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক জোট, আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ, কৃষক লীগ, আওয়ামী মুক্তিযোদ্ধা লীগ, সম্মিলিত মুক্তিযোদ্ধা ফ্রন্টসহ বিভিন্ন সামাজিক সংগঠন পৃথক অনুষ্ঠানের মধ্যদিয়ে শেখ হাসিনার জন্মদিন পালন করেছে।

প্রসঙ্গত ১৯৪৭ সালের এদিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তিনি জন্মগ্রহণ করেন। শেখ হাসিনা বর্তমানে জাতিসংঘ সাধারণ পরিষদের ৬৮তম অধিবেশনে যোগদান উপলক্ষে নিউইয়র্কে অবস্থান করছেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 206 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen