শিরোনামঃ

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে হবে – নিখিল কুমার চাকমা

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেছেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে হবে। RHDC Chairman Pic 08-03-14-01তাদেরকে জানাতে হবে স্বাধীনতা অর্জনের সঠিক ইতিহাস। যাতে তারা নিজেদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে অসাম্প্রদায়িক দেশ গঠন করতে পারে।
শনিবার রাঙামাটি শহরের শাহ্ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে তিনি এ কথা বলেন।
শাহ্ বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী মো: মুছা মাতব্বরের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক আবুল বাশার চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা শিক্ষা কর্মকর্তা ফজলুর রহমান, শাহ্ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম মহিউদ্দীন মিন্টু, রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রনতোষ মল্লিক, শহীদ আব্দুল আলী একাডেমীর প্রধান শিক্ষক মো: নজরুল ইসলাম চৌধুরী, বিশিষ্ট শিক্ষাবিদ আবুল কাশেম, শাহ্ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পুর্নীমা বড়–য়া প্রমূখ।
অনুষ্ঠানে চেয়ারম্যান আরো বলেন, শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি ক্রীড়ানুরাগীও হতে হবে। শারীরিক ও মানসিক মেধা বিকাশের জন্য খেলা ধুলার প্রয়োজন রয়েছে।
তিনি বলেন, এই বিদ্যালয়টির শিক্ষা ও ক্রীড়া ক্ষেত্রে অনেক ঐতিহ্য রয়েছে অনেক প্রতিভাবান খেলোয়াড় এই বিদ্যালয় থেকে জাতীয় ও আর্ন্তজাতিক পর্যায়ে খেলার সুযোগ সৃষ্টি করতে পেরেছে আর এই ঐতিহ্যকে বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকেই সমুন্নত রাখতে হবে।
তিনি আরো বলেন, দেশে শিক্ষিত জনগোষ্ঠী বাড়ানোর লক্ষ্যে বর্তমান সরকার শিক্ষাকে গুরুত্ব দিয়ে অনেক শিক্ষা উন্নয়ন মূলক কাজ করছে এর প্রধান অংশ হিসেবে বছরের ১ম দিনেই শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই বিতরণ, শিক্ষাবৃত্তি প্রদান প্রত্যন্ত অঞ্চলসহ বিভিন্ন স্থানে শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ এবং শিক্ষা নীতি প্রনয়ন করেছে। কারন শিক্ষিত জনগোষ্ঠীই হচ্ছে দেশের সম্পদ। সরকারের শিক্ষা ক্ষেত্রে যে সহযোগিতা প্রদান করছে এই সহযোগিতা গুলোকে যথাযথভাবে কাজে লাগিয়ে শিক্ষিত দেশ গঠনে শিক্ষার্থীদের এগিয়ে আসারও আহ্বান জানান চেয়ারম্যান।
সকালে বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে খেলা অনুষ্ঠিত হয় বিকেলে আয়োজিত আলোচনাসভা শেষে ক্রীড়া বিজয়ী- বিজিতাদের মধ্যে পুরষ্কার ও সনদপত্র বিতরণ করে অতিথিবৃন্দ।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 276 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen