শিরোনামঃ

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। কমনওয়েলথ সরকার প্রধান ও রাষ্ট্র প্রধানদের বৈঠক (সিএইচওজিএম)-২০১৩’তে যোগদান শেষে  শ্রীলংকা থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ বিমানে করে স্থানীয় সময় রাত ৮টা ২০ মিনিটে কলম্বোর বন্দরনায়েকে ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে যাত্রা শুরু করেন।

শ্রীলংকার বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রী পবিত্র দেবী ওয়ান্নিয়ারাচ্চি এবং কলম্বোর বাংলাদেশ হাইকমিশনার সাইফুর রহমান প্রধানমন্ত্রীকে বিদায় জানান। শুক্রবার দিবাগত দেড়টায়Picture5 রাতে প্রধানমন্ত্রীর ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান।

প্রধানমন্ত্রী শ্রীলংকায় সিএইচওজিএম’র উদ্বোধনী অনুষ্ঠান এবং বিশেষ অধিবেশনে যোগদান করেন। বৈঠকে যোগদানের পাশাপাশি প্রধানমন্ত্রী শ্রীলংকার প্রেসিডেন্ট মহিন্দ্র রাজাপাকসে এবং নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জন কে’র সঙ্গে বৈঠক করেন।

প্রধানমন্ত্রীর সফরকালে পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, এ্যাম্বাসেডর এ্যাট লার্জ এম জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব শেখ মোহাম্মদ ওয়াহিদ উজ-জামান, পররাষ্ট্র সচিব শহীদুল হক ও প্রেস সচিব আবুল কালাম আজাদ সঙ্গে ছিলেন।

সিএইচওজিএম গত ২৪ বছরের মধ্যে এই প্রথম কোন এশীয় দেশ শ্রীলংকায় অনুষ্ঠিত হচ্ছে। বৈঠকে কমনওয়েলথভুক্ত ৫৩টি দেশের নেতৃবৃন্দ গণতন্ত্র ও উন্নয়নের জন্য তাদের অভিন্ন লক্ষ্য অর্জনে পারস্পরিক সহযোগিতার লক্ষ্যে মিলিত হয়েছিলেন।

স্বাগতিক দেশ ও কমনওয়েলথ সচিবালয় যৌথভাবে এই বৈঠকের আয়োজন করে। শুক্রবার সকালে শ্রীলংকা রাজধানীর নিলুম পুকুনার রাজাপাকসে থিয়েটার হলে তিন দিনব্যাপী এই বৈঠক শুরু হয়। এদিকে রাতে প্রধানমন্ত্রী দেশে ফেরার পর মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, তিনবাহিনীর প্রধানগন তাকে বিমান বন্দরে স্বাগত জানান।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 179 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen