শিরোনামঃ

তফসিল প্রত্যাখান করে ১৮দলীয় জোটের ৪৮ ঘন্টার অবরোধ কর্মসুচী

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। তফসিল প্রত্যাখ্যান করে আগামী মঙ্গলবার সকাল ছয়টা থেকে বৃহস্পতিবার সকাল ছয়টা পর্যন্ত সারা দেশে সড়কপথ, নৌপথ ও রেলপথ অবরোধ করার কর্মসূচি দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ১৮-দলীয় জোট।BNP

সোমবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেন, “দেশবাসীর প্রত্যাশা, আন্তর্জাতিক সম্প্রদায়ের আহ্ববান এবং সব রাজনৈতিক দলের দাবি উপেক্ষা করে যে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন, তা আমরা প্রত্যাখ্যান করছি।” রাজনৈতিক সমঝোতা না হওয়ার আগ পর্যন্ত ঘোষিত তফসিল স্থগিত করারও আহ্বান জানান মির্জা ফখরুল। বিএনপি এ মুখপাত্র বলেন, “তফসিল ঘোষণা করে ইসি চরম কাণ্ডজ্ঞানহীনতার পরিচয় দিয়েছে। বিএনপি একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে অংশ নিতে চায়। কোনো দলীয় সরকারের অধীনে নির্বাচনে অংশ নেবে না।” ‘কোনো প্রহসনের নির্বাচনের সবধরনের প্রক্রিয়ায় অংশ না নিতে’ দেশবাসীর প্রতি আহ্বান জানান। তিনি বলেন, “একতরফা নির্বাচনের তফসিল ঘোষণা করায় আমাদের আন্দোলন নতুন মাত্রায় উন্নীত হয়েছে।”

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল জানান, “এই কর্মসূচি শেষ হওয়ার পর সংলাপের বিষয়ে জানানো হবে এবং নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।” সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক, এলডিপির মহাসচিব রেদওয়ান আহমেদ, এনডিপির চেয়ারম্যান গোলাম মোর্তজা, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম প্রমুখ। তফসিল ঘোষণার পর পরই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আসেন। সেখানে তিনি দল ও জোটের বেশকয়েকজন শীর্ষ নেতার সঙ্গে তফসিল ও আন্দোলন বিষয়ে আলোচনা করেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 248 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen