শিরোনামঃ

চাঁদা না পেয়ে সিন্দুকছড়িতে তিনটি বাগানের ১০হাজার গাছ কেটে দিয়েছে সন্ত্রাসীরা

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি জেলার গুইমারা থানার সিন্দুকছড়ি ইউনিয়নের পঙ্খীমূড়া নামক স্থানে দাবীকৃত চাঁদা না পেয়ে সন্ত্রাসীরা ব্যক্তি মালিকানাধীন ৩টি সেগুন ও ফলজ বাগান কেটে দিয়েছে। সন্ত্রাসীরা প্রায় দশ হাজারের অধিক সেগুন ও ফলজ গাছ কেটে দিয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্ত বাগান মালিকেরা।DSCF9879

পুলিশ ও স্থানীয় সুত্রে এ খবর জানাগেছে। বৃহস্পতিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটলেও শুক্রবার বিকেলে বাগান মালিকরা স্থানীয় সাংবাদিকদের এ খবর জানান। ক্ষতিগ্রস্থ বাগান মালিকরা হলেন, মো: নুরুল ইসলাম, মো: তৈয়ব আলী সিকদার ও মো: জাহাঙ্গীর আলম।

তারা অভিযোগর করেন, দীর্ঘদিন ধরে তাদের নিকট একর প্রতি পনের শত টাকা হারে চাঁদা দাবী করে আসছে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক দল ইউপিডিএফ। এতে বাগান মালিকেরা দাবীকৃত চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় ইউপিডিএফ এ ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেন তারা। তবে সব চাইতে বেশী ক্ষতিগ্রস্ত বাগান মালিক মো: নুরুল ইসলাম জানান, তার বাগানের কমপক্ষে ৮ হাজার সেগুন ও ফলজ গাছ কেটে ফেলেছে সন্ত্রাসীরা। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় পাহাড়ী ও বাঙ্গালীদের মাঝে চাপা ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।
এ ব্যপারে ইউপিডিএফের মহালছড়ি উপজেলা সমন্বয়ক অলকেশ চাকমা’র সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, এ ঘটনায় ইউপিডিএফ কোনভাবেই জড়িত নয়। তবে আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইউপিডিএফের ভাবমূর্তি নষ্ট করার জন্য তাদের প্রতিপক্ষ একটি গ্রুপ ষড়যন্ত্রমূলকভাবে এ ঘটনা ঘটাতে পারে।
এদিকে ঘটনার সংবাদ পেয়ে মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার লাবনী চাকমা, গুইমারা থানা অফিসার ইনচার্জ মো: ইউসুফ ও সিন্দুকছড়ি ইউপি চেয়ারম্যান সুইনুপ্রু চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনাস্থল পরিদর্শনকালে উপজেলা নির্বাহী অফিসার লাবনী চাকমা সকলকে শান্ত থাকার অনুরোধ জানান। তিনি ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে এবং বাগান মালিকদের নিয়ে ৯ ডিসেম্বর সোমবার সকাল ১০টায় স্থানীয় গন্যমান্য ও জন প্রতিনিধিদের নিয়ে সিন্দুকছড়িতে বৈঠকের দিন ধায্য করেন ।DSCF9880
গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইউসুফ মিয়া জানান, ঘটনার সাথে যারাই জড়িত থাকুক তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 272 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen