শিরোনামঃ

ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়তে নারী-পুরুষ সকলকে এগিয়ে আসতে হবে – নিখিল কুমার চাকমা

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়তে নারী-পুরুষ সকলকে এগিয়ে আসার আহ্বান জানান রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। তিনি বলেন, হত দরিদ্রদের অর্থনৈতিক স্বচ্ছলতা বৃদ্ধির জন্য বর্তমান সরকার একটি বাড়ী একটি খামার প্রকল্প চালু করেছে। এ প্রকল্পের মাধ্যমে অনেকেই স্বাবলম্বী ও প্রতিষ্ঠিত হয়েছে এবং অর্থনৈতিক স্বচ্ছলতা বৃদ্ধি হয়েছে।-Somobai Dibos Picture-02-11-13-3
শনিবার রাঙ্গামাটি জেলা সমবায় বিভাগ আয়োজিত জাতীয় সমবায় দিবসে র‌্যালী শেষে পৌর টাউন হলে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান এ আহ্বান জানান। র‌্যালীটি রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয় হতে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌরসভা প্রাঙ্গনে এসে শেষ হয়।
পরিষদ চেয়ারম্যান আরো বলেন, একমাত্র সমবায়ের মাধ্যমে অর্থনৈতিক মুক্তি আনা সম্ভব। দেশের সামাজিক নিরাপত্তায় সমবায় ছাড়া বিকল্প নেই। তাই সামাজিক নিরাপত্তা ও অর্থনৈতিক মুক্তি অর্জনে ইতিবাচক মনোভাব নিয়ে সমবায়ীদের এগিয়ে আসতে হবে।
রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক ড. মুস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রাঙামাটি পৌর মেয়র সাইফুল ইসলাম চৌধুরী ভুট্টো , পার্বত্য মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটির সদস্য মাওলানা মোহাম্মদ শাহাজাহান, অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ, জেলা সমবায় কর্মকর্তা মঙ্গল কুমার চাকমা। এছাড়া বক্তব্য দেন উজেবং বহুমুখী সমবায় সমিতি লিঃ এর সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সঞ্চু চাকমা, ত্রিদিপ নগর বাজার ব্যাবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক জিকোসন চাকমা, আসবাবপত্র কল্যান সমিতির লেহাজ উদ্দীন সরকার, সেলুন মালিক সমিতির রবীন্দ্রনাথ চৌধুরী, করাতকল সমিতির আব্দুল হাই খোকন। স্বাগত বক্তব্য দেন জেলা সমবায় কর্মকর্তা মঙ্গঁল কুমার চাকমা।
চেয়ারম্যান বলেন, সমবায় সমিতির অর্ন্তভুক্ত সমিতির সমস্যা দুরিকরনে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ হতে ১২টি সমিতিকে ৬০ লক্ষ টাকা সুদ মুক্ত ঋণ প্রদান করা হয়েছে। তিনি সমবায় সমিতির নিবন্ধীত সকল সমিতির সভাপতি সাধারণ সম্পাদকের সাথে আলোচনার মাধ্যমে সকল সমস্যা গুলোকে চিহ্নিত করে সমাধানের চেষ্টা করা হবে বলে জানান।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 284 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen