শিরোনামঃ

১৩টি পদে লড়ছেন ৩৬ প্রার্থীর

কাল রাঙামাটি অটোরিকশা চালক সমিতির নির্বাচন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির অন্যতম প্রভাবশালী সংগঠন অটোরিক্স চালক সমিতির নির্বাচন। নির্বাচনে প্রতিদ্বদ্বিতাকারী প্রার্থীদের মাঝে দলীয় পরিচয় থাকায় নির্বাচনে কিছুটা রাজনৈতিক প্রভাব রয়েছে। দলীয় হার জিতের হিসাবের পাশাপাশি রয়েছে বিগত সময় কে কতটুকু চালক ও মালিকদের র্স্বাথ রক্ষা করেছেন। শহরে ৭শতাধিক সিএনজি থাকলেও সমিতির হিসেবে চালক রয়েছে ১১শ।

কাল নির্ধারিত হচ্ছে আগামী দিনে কে সংগঠনের নেতৃত্ব দিবেন। বিগত সময়ে কাঠ ব্যবসায়ী সমিতিসহ বিভিন্ন সংগঠনের নির্বাচনে ব্যানার ও পোষ্টারিং এ কিছু অলিখিত নিয়ম কানুন থাকলেও সিএনজি চালক সমিতির নির্বাচনে যে যেখানে পেরেছেন পুরো শহর জুড়ে ব্যানার ও পোষ্টার লাগিয়েছেন।
কাল অনুষ্ঠিতব্য নির্বাচনে সভাপতি ও সম্পাদকসহ ১৩টি পদের বিপরীতে অংশ নিচ্ছে ৩৬জন প্রার্থী। সভাপতি পদে ছাতা প্রতীক নিয়ে লড়ছেন তিনবারের সাবেক সভাপতি বিএনপি সমর্থিত আবদুল জলিল মজুমদার তার বিপরীতে সভাপতি পদে প্রজাপতি প্রতীক নিয়ে লড়ছেন আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী সাবেক সাধারণ সম্পাদক পরেশ মজুমদার। সহ-সভাপতি পদে লড়ছেন মো.ইউনুস মিয়া (চেয়ার), মো.কবির মিয়া (খেজুর গাছ), মো.আবদুল হক (বাঘ) ও আম প্রতীক মো.হানিফ।
বর্তমান সমিতির সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রলীগ নেতা শহিদুজ্জামান মহসিন রোমান আবারো অটোরিকশা চালক সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে দেওয়াল ঘড়ি প্রতীক প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার সাথে আনারস প্রতীক নিয়ে সাধারণ সম্পাদক পদে পৌর যুবদলের সাধারণ সম্পাদক আবুল কালাম লড়ছেন।
যুগ্ন সাধারণ সম্পাদক পদে টেলিফোন মার্কা নিয়ে লড়াই করছেন মো.বেলাল হোসেন,ও কাপ পিরিচ মার্কা নিয়ে মো.হেলাল হোসেন সুমন। সাংগঠনিক সম্পাদক পদে মাছ মার্কা নিয়ে মাঠে লড়ছেন আলী হোসেন,গোলাপ ফুল মার্কা নিয়ে মো.নজরুল ইসলাম,মই মার্কা নিয়ে মো.সহিদুল মিয়া ও ফুলবল মার্কা নিয়ে মো. আবদুল হালিম।
অর্থ সম্পাদক পদে দোয়াত কলম মার্কা নিয়ে দেলোয়ার হোসেন ও হরিণ মার্কা নিয়ে শম্ভু কুমার গুপ্ত। প্রচার সম্পাদক পদে আবদুল খালেক (টিউবওয়েল) ও মো. সেলিম (টেলিভিশন)।
দপ্তর সম্পাদক পদে বাইসাইকেল মার্কায় মো.আবুল হোসেন,হাতি মার্কা মো.শহিদুল্লাহ ও টেবিল মার্কায় শিবু রায় লড়বেন।
৫ সদস্য পদে লড়ছেন-মো.আবছার(ঘোড়া),মো.ইউছুফ মিয়া(ক্রিকেট ব্যাট),মো.কামাল উদ্দিন(চাকা),মো. আবুল কাসেম(চশমা),মো.চাঁন মিয়া(কাঁঠাল),মো.জসিম(ডাব) ঝুন্টু সরকার(বৈদুতিক বাল্ব) নূরুল আবছার(উটপাখি),প্রদীপ বিশ্বাস(মোরগ),বাপ্পি দেব নাথ (বালতি),বাসু নাগ(হাঁস), মো. মঞ্জুরুল আলম(জগ),মো.মোর্শেদ(রিকশা),মো.লিয়াকত আলী(মোটরবাস)ওমো. আবুল হাসেম(বটগাছ)।

সিএনজি চালক সমিতি সমাজ সেবা কিংবা সমবায় থেকে রেজিষ্ট্রেশনকৃত না হওয়ায় নির্বাচন পরিচালনার জন্য ৩ সদস্য কমিটি করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার হলেন এডভোকেট মোখতার আহমদ, অন্য দুই সদস্য হলেন এডভোকেট জাহেদ ও সাংবাদিক সামশুল আলম।

নির্বাচন পরিচালনা কমিটির জানিয়েছে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইতি মধ্যে নির্বাচনের বিধিমতে সরঞ্জামাদি ও প্রস্তুত রাখা হয়েছে। শহরের রির্জাভ বাজারস্থ শিশু নিকেতনে নির্বাচন অনুষ্ঠিত হবে। শনিবার সকাল ৮টায় ভোট গ্রহন শুরু হবে বিকাল ৪টায় শেষ হবে। অনুষ্ঠিত নির্বাচনে ১১শ’ ভোটার(অটোরিকশা চালক) ভোটাধিকার প্রয়োগ করবেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 213 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen