শিরোনামঃ

কাচালং ডিগ্রী কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার কাচালং ডিগ্রী কলেজ ও কাচালং মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
মঙ্গলবার (১৩ফেব্রুয়ারী) সকালে কাচালং সরকারি ডিগ্রী কলেজে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন।
কাচালং সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ দেব প্রসাদ দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা, বাঘাইছড়ি পৌরসভা মেয়র জাফর আলি খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাদিম সারওয়ার, বাঘাইছড়ি উপজেলা পরিষদ ভাইস্ চেয়ারম্যান দিপ্তীমান চাকমা, বাঘাইছড়ি উপজেলা পরিষদ মহিলা ভাইস্ চেয়ারম্যান সুমিতা চাকমা, বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলি হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো আমির’সহ গভর্নিং বোর্ডের সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা শিক্ষা প্রতিষ্ঠানে রাজনীতি, দলাদলি, গলাবাজি নকল না করে শিক্ষার্থীদের পাঠদানের প্রতি যতœশীল হয়ে আদর্শবান হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত দিয়ে শিক্ষা ক্ষেত্রে সুষম বন্টনের মাধ্যমে অনেক অর্থ ব্যয় করে চলেছে। তাই দেশে বর্তমানে নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। আর স্বাস্থ্যকে সুস্থ সুন্দর ও সবল রাখতে খেলাধুলা অপরিহার্য। যে কোন খেলাধুলা আমাদের শরীর ও মনকে সুস্থ সবল রাখে। তাই প্রত্যেক শিক্ষার্থীদের উচিত পড়ালেখার পাশাপাশি নিয়মিত খেলাধুলা করা। কেবল সুস্থ শরীরই পারে সুস্থু সুন্দর জীবন গড়তে। তিনি আরো বলেন, আমাদের ভবিষ্যৎ যুব সমাজকে মাদক থেকে দুরে রাখতে আরো বেশি বেশি তাদের খেলাধুলার প্রতি আগ্রহী করে তোলা প্রয়োজন। এজন্য শিক্ষা ও অন্যান্য প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার প্রতি গুরুত্ব দেয়া প্রয়োজন।
শেষে কলেজে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।
এরপর বিকেলে বাঘাইছড়ি কাচালং মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন। পরে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 157 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen