শিরোনামঃ

কাউখালী ও বাঘাইছড়িতে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম,কাউখালী ( রাঙামাটি)। রাঙামাটি জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ বলেছেন,পুলিশ জনগনের বন্ধু তা কথায় নয় কাজে প্রমান Kaw-Ranga Police Pic-01করতে হবে। সাধারন জনগনের মধ্যে পুলিশ সর্ম্পকে যে দূর্নাম রয়েছে তা কমাতে হবে। জনগনের প্রকৃত বন্ধূ হয়ে তাদের পাশে গিয়ে কাজ করতে। জনগনের মধ্যে পুলিশ সর্ম্পকে যে ভীতি এবং নেতিবাচক ধারনা রয়েছে তার দূর করার জন্য আরো আন্তরিকতার সাথে কাজ করতে হবে। তিনি বলেছেন,মানুষ কিন্তু অপরাধ প্রবন। অপরাধ থেকে মুক্ত থাকতে সকলকে সচেতন হতে হবে। অপরাধ প্রবন এসব মানুষ বিভিন্নভাবে চায় পুলিশকে আয়ত্তে আনতে এবং ম্যানেজ করে তার অপরাধ থেকে রেহাই পেতে। এসব কাজগুলো থেকে সকলকে দুরে থাকতে হবে। 

রাঙামাটি জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ সোমবার দুপুরে কাউখালীতে কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অথিতির বক্তব্য রাখছিলেন। জনতাই পুলিশ,পুলিশই জনতা এ শ্লোগান নিয়ে এবারের এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এর আগে এক র‌্যালী কাউখালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে অফিসার্স ক্লাব মিলনায়তনে এসে শেষ হয়। পরে এক আলোচনা সভা কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোতাহার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন কাউখালী উপজেলা কৃষি কর্মকর্তা দীপক কুমার দাশ, শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ইউসূফ, সাংবাদিক মোঃ জসিম উদ্দিন, আরিফুল হক মাহবুব, কাউখালী থানার অফিসার ইনচার্জ শ্যামল কান্তি বড়–য়া, আব্বাস উদ্দিন মেম্বার ও স্বপন কান্তি শাহা প্রমূখ।
কমিউনিটি পুলিশিং সমাবেশ উপলক্ষে সকালে কাউখালীতে এক চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগীতায় কাউখালী উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীরা অংশ গ্রহন করেন।
সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় “পুলিশই জনতা, জনতাই পুলিশ” এই শ্লোগানে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। DSCF1859
কার্যক্রমের অংশ হিসেবে প্রধান প্রধান সড়কে র‌্যালী, উপজেলা মিলনায়তনে চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা ও পুরস্কার বিতরনী সভা অনুষ্ঠিত হয়। বাঘাইছড়ি থানার অফিসার্স ইনচার্জ মোঃ রফিক উল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন চৌধুরী। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঘাইছড়ি শাখা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক মোঃ আলী হোসেন, কাচালং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জামাল উদ্দিন ও কাচালং বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভদ্রসেন চাকমা। অনুষ্ঠানে বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষক-শিক্ষিকাগণসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
চিত্রাংকন প্রতিযোগিতায় প্রায় ৭০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। তৎমধ্যে “এ” গ্র“পে প্রথম হয়েছেন কাচালং বর্ডার গার্ড প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণীর ছাত্রী অর্জিতা দেওয়ান, ২য় হয়েছেন কাচালং কেজি স্কুলের ৩য় শ্রেণীর ছাত্রী পৃথা চাকমা ও ৩য় হয়েছেন কাচালং বর্ডার গার্ড প্রা: বিদ্যালয়ের ৩য় শ্রেণীর ছাত্র উমর ফারুক। “বি” গ্র“পে ১ম হয়েছেন কাচালং মডেল স: প্রা: বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণীর ছাত্রী বোমিন তাইয়েবা, ২য় হয়েছেন কিশলয় স: প্রা: বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী আইরিন আক্তার ও ৩য় হয়েছেন কাচালং মডেল স: প্রা: বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী নুর জাহান। “সি” গ্র“পে ১ম হয়েছেন কাচালং বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণীর ছাত্রী নুসরাত জাহান, ২য় হয়েছেন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণীর ছাত্রী নুসরাত জাহান রিয়া ও ৩য় হয়েছেন কাচালং বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণীর ছাত্রী জান্নাত কামাল।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 311 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen