শিরোনামঃ

কর্ণফুলী ডিগ্রী কলেজে মানসম্মত শিক্ষা বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাইয়ের ঐতিহ্যবাহী কর্ণফুলী ডিগ্রী কলেজে গতকাল সকালে কলেজ মিলনায়তনে মানসম্মত শিক্ষা ও শিক্ষার্থীদের ভালো ফলাফল করার লক্ষ্যে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সাথে মতবিনিময় ও উদ্বুদ্ধকরণ সভার আয়োজন করা হয়।
কর্ণফুলী ডিগ্রী কলেজের অধ্যক্ষ এ.এইচ.এম. বেলাল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম ।
সমাজ বিজ্ঞান বিভাগের সিনিয়র প্রভাষক সুলতানা রাজিয়ার সঞ্চালনায় বিশেষে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, কর্ণফুলী পেপার মিল্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ডা. এম.এম.এ কাদের, কর্ণফুলী ডিগ্রী কলেজের উপাধক্ষ মোহাম্মদ সিরাজ উদ্দিন, কাপ্তাই থানার ভারপ্রাপ্ত (তদন্ত) কর্মকর্তা নুরুল আলম।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রভাষক পলাশ মুৎসুদ্দী, প্রভাষক সাইফুল আলম, প্রভাষক শিব শংকর ঘোষ, প্রভাষক মিজারুল ইসলাম, আনোয়ার হোসেন, প্রাণী বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আজিম উদ্দিন, হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদ, প্রভাষক নুরুল হুদা, প্রভাষক আনোয়ারুল ইসলাম, প্রভাষক আবু তালেব, স্থানীয় সাংবাদিক মো. নূর হোসেন মামুন প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন কর্ণফুলী ডিগ্রী কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহ অধ্যাপক বিপুল বড়ুয়া।
ছাত্রছাত্রীদের পক্ষ্যে বক্তব্য রাখেন মাধ্যমিক বিভাগের নোমান হোসেন, বিজ্ঞান বিভাগের তানবিন অাক্তার।

কাপ্তাই উপজেলা নির্বাহী ককর্মকর্তা বলেছেন, আগামী প্রজন্মের জন্য দেশকে গড়ে তুলতে হবে। দেশ গড়তে নিজেকে প্রস্তুত করতে হবে। নিজেই নিজেকে স্বপ্ন দেখতে হবে। এগিয়ে যেতে হবে বহুদুর। বসন্ত মানুষের জীবনে প্রতি বছর আসে। তবে বসন্তের গণনা না করে বসন্তের যথাযথ ব্যবহার করতে হবে। পিতামাতা, শিক্ষকদের মুখ উজ্জল করতে হবে। প্রতিটি অভিভাবক তার সন্তানকে নিয়ে স্বপ্ন দেখেন। তাদের স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে। কঠোর পরিশ্রম করে ভালো ফলাফল অর্জন করার জন্য শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করেন তিনি।
কর্ণফুলী পেপার মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ডা. এম.এম.এ কাদের বলেন, সৃষ্টিকর্তা প্রদত্ত সামর্থকে কাজে লাগাতে হবে। তার সুষ্ঠ ব্যাবহার করলে জীবনে প্রতিষ্ঠিত হওয়া কোন ব্যাপার না। ধার্মিকরা যেভাবে ধ্যান করে স্রষ্ঠাকে পাওয়ার চেষ্টা করে একজন শিক্ষার্থীকেও ঠিক সেভাবে পড়ালেখা করে পাঠ্য বইকে রপ্ত করতে হবে। প্রত্যেক শিক্ষার্থীদের তাদের ব্রেণের যথার্থ ব্যাবহারের মাধ্যমে দেশ গড়া সম্ভব। তিনি শিক্ষার্থীদের বলেন, নিজের পায়ে দাঁড়াতে হবে। পড়াশুনা করতে হবে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 208 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen