শিরোনামঃ

খাগড়াছড়িতে

এসএসসির প্রশ্নপত্রে ভুল, পরীক্ষার্থীদের হাতে ২০১৭’র পরিবর্তে ২০১৮’র প্রশ্নপত্র !

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির পানছড়ি উপজেলার একটি কেন্দ্রে ৪৭ জন এসএসসি পরীক্ষার্থীকে ইংরেজী প্রথম পত্র পরীক্ষা ভুল প্রশ্ন দিয়ে গ্রহণের অভিযোগ উঠেছে। সোমবার(৫ ফেব্রুয়ারী) পানছড়ি উপজেলার কেন্দ্র-১ পানছড়ি মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে এঘটনার অভিযোগ করেন ভুক্তভোগী পরীক্ষার্থী ও অভিভাবকরা।
পরীক্ষার্থী রিমন চাকমা ও কবিতা চাকমা জানান, আমাদের পরীক্ষার প্রশ্ন ২০১৭ সালের পুরাতন সিলেবাস অনুসারে হওয়ার কথা। কিন্তু ইংরেজী প্রথম পত্রের পরীক্ষায় ২০১৮ সালের নতুন সিলেবাসে প্রশ্ন পত্র দেয়া হয়। পরীক্ষা শুরুর বিশ মিনিটের মধ্যে ভুল প্রশ্নপত্র প্রদানের বিষয়টি শিক্ষকদের অবগত করা হলেও সমস্যার সমাধান না করে উল্টে এ প্রশ্নে পরীক্ষা দিতে আমাদের বাধ্য করেন।
মধুমতি চাকমা নামে এক অভিভাবক ইংরেজী প্রথম পত্রের পরীক্ষাটি পুন:রায় নেয়া ও দায়িত্বে অবহেলার জন্য শিক্ষকদের শাস্তি দাবী করেন। ৪৭ জন পরীক্ষার্থীর ভবিষৎ বিবেচনা করে সিদ্ধান্ত গ্রহণে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভোগী পরীক্ষার্থীদের স্বজনরা।
অভিযোগের বিষয়ে কেন্দ্র সচিব বেলী চাকমা কোন মন্তব্য করতে রাজি হননি।
এসএসসি পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম জানান, কেন্দ্র সচিব বিষয়টি অবগত করার পর জেলা প্রশাসকের কার্যালয় ও শিক্ষা বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে।
উল্লেখ্য, ইংরেজী প্রথম পত্রের পরীক্ষায় কেন্দ্র-১ এ উপজেলার নালকাটা উচ্চ বিদ্যালয়ের ৬জন, পূজগাংমুখ উচ্চ বিদ্যালয়ের ২১জন ও পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের ২০ জন পরীক্ষার্থী পুরাতন সিলেবাসে পুন:পরীক্ষায় অংশগ্রহণ করেছিল।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 314 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen