শিরোনামঃ

রাঙামাটি

আহত সাংবাদিক কামালউদ্দিনকে চট্টগ্রামে পাঠানো হয়েছে

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ছাত্রলীগের বিক্ষোভ কর্মসূচি চলাকালে হামলার শিকার তিন সাংবাদিকের মধ্যে চট্টগ্রামের দৈনিক পূর্বদেশ ও ঢাকার দৈনিক সংবাদ প্রতিদিন পত্রিকার প্রতিনিধি এম কামাল উদ্দিনকে চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার হঠাৎ তার অবস্থার অবনতি ঘটে। বিকালে তাকে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সহায়তায় অ্যাম্বুলেন্সে করে চট্টগ্রাম পাঠানো হয়। এ সময় সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা ও সদস্য সবির কুমার চাকমা, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমাসহ স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।
সোমবার ছাত্রলীগ নেতা সুপায়ন চাকমার ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে শহরে বিক্ষোভ করে জেলা ছাত্রলীগ। এ সময় পেশাগত কর্তব্য পালনকালে ছাত্রলীগের কতিপয় উৎশৃঙ্খল কর্মীর হাতে আক্রান্ত হন দৈনিক সমকাল পত্রিকা এবং একুশে টেলিভিশনের প্রতিনিধি সত্রং চাকমা। পরদিন মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতাল করে জেলা ছাত্রলীগ। এ সময় পেশাগত কর্তব্য পালনকালে একইভাবে আক্রান্তের শিকার হন দৈনিক পূর্বদেশ ও সংবাদ প্রতিদিন’এর প্রতিনিধি এম কামাল উদ্দিন এবং চ্যানেল-৯ প্রতিনিধি ও দৈনিক পার্বত্য চট্টগ্রাম পত্রিকার স্টাফ রিপোর্টার সাইফুল বিন হাসান। আহত অবস্থায় তাদেরকে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তির পর বুধবার হাসপাতাল থেকে তিনজনকেই ছাড়পত্র দেয়া হয়।
বৃহস্পতিবার শারিরীক অবস্থার অবনতি হলে এম কামাল উদ্দিনকে চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়েছে। এ সময় খবর পেয়ে সঙ্গে সঙ্গে তার বাসায় গিয়ে তাকে দেখতে যান সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এবং জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।
এদিকে ছাত্রলীগের হামলায় তিন সাংবাদিক আহত হওয়ার ঘটনায় দোষীদের বিরুদ্ধে ৪৮ ঘন্টার মধ্যে সাংগঠনিকসহ কঠোর ব্যবস্থা নেয়ার আশ্বাস দেয় ছাত্রলীগ। এরই মধ্যে ঘটনার জন্য দায়ী হিসেবে চিহ্নিত করে রাঙামাটি পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. হানিফকে সংগঠনকে থেকে অব্যহতি দেয়া হয়েছে বলে জেলা ছাত্রলীগের পক্ষে জানানো হয়েছে।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 386 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen