শিরোনামঃ

অশুভ শক্তির কারণে সাংবাদিক জামাল হত্যার বিচার হচ্ছে না

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। অশুভ শক্তির কারণে সাংবাদিক জামাল হত্যার বিচার হচ্ছে না বলে অভিযোগ করেছে, রাঙামাটির সাংবাদিকরা। তারা বলেন, দীর্ঘ ৭ Rangamati Journalist pic-2বছর পেরিয়ে গেলেও সাংবাদিক জামাল হত্যার বিচার পাইনি আমরা। শুধুমাত্র সাংবাদিক জামাল নয়, দেশের বিভিন্ন স্থানে যেসব সাংবাদিক খুন হয়েছে তারও আজ পর্যন্ত কোন বিচার হয়নি। আদো এ বিচার হবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। এসব নিহত সাংবাদিকদের হত্যাকান্ডের বিচার না হওয়ার ফলে সাধারণ মানুষ সরকারের প্রতি আস্তা হারিয়ে ফেলছে। 

বৃহস্পতিবার সকাল ১০টায় রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সাংবাদিক মো. জামাল হত্যার বিচারের দাবীতে আয়োজিত মানববন্ধনে স্থানীয় সাংবাদিকরা এসব কথা বলেন। স্থানীয় সকল সাংবাদিকদের ব্যানারে ঘন্টা ব্যাপী অনুষ্ঠিত মানববন্ধন রাঙামাটির রাজনৈতিক দল পেশাজীবি সহ বিভিন্ন স্থরের মানুষ সহিংসতা প্রকাশ করেন।
দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে রাঙামাটির প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকসহ বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবি ব্যক্তিবর্গ অংশ নেন। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, প্রেসক্লাবের সভাপতি সুনীল কান্তি দে, বিএনপি নেতা অবসরপ্রাপ্ত কর্ণেল মণিষ দেওয়ান, এডভোকেট মামুনুর রশিদ মামুন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও সিএইচটিনিউজ টোয়েন্টিফোর সম্পাদক শামসুল আলম, দৈনিক রাঙামাটি সম্পাদক আনোয়ার আল-হক, যুবলীগ সভাপতি আকবর হোসেন চৌধুরী, ছাত্রদল সভাপতি আবু সাদাৎ মোহাম্মদ সায়েম, দৈনিক পূর্বকোণ রাঙামাটি প্রতিনিধি সাখাওয়াৎ হোসেন রুবেল, এনটিভি রাঙামাটি প্রতিনিধি ফজলে এলাহী, বিএনপি জেলা তৃণমূল দলের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ, রাঙামাটি রির্পোটাস ইউনিটির যুগ্ন সাধারণ সম্পাদক ফাতেমা জান্নান মুমুসহ সাংবাদিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, ২০০৭ সালে সাংবাদিকতার পেশায় নিয়োজিত থাকা অবস্থায় জামালকে দুর্বৃত্তরা নৃশংস ভাবে হত্যা করেছে। সেদিন ৬মার্চ রাঙামাটির পর্যটন কমপ্লেক্সের হেডম্যান পাড়ার বিচ্ছিন্ন একটি পাহাড়ের জঙ্গলে রক্তাক্ত অবস্থায় পুলিশ ও সাংবাদিকদের উপস্থিতিতেই তার লাশ উদ্ধার করা হয়। সেই সময় পুলিশের সুরতহাল রিপোর্টে জামালের শরীরে যেসব আঘাতে চিহ্ন হওয়া গিয়েছিল তাদেই প্রমাণ তাকে হত্যা করা হয়েছিল। কিন্তু অদৃর্শ্য শক্তির কারণে এই হত্যাকান্ডের কারণ রহস্যজনক ভাবে ধামাচাপা পড়তে থাকে। তাই এখনো পর্যন্ত জামাল হত্যার বিচার পায়নি তার পরিবার ও সহকর্মীরা। বক্তারা অবিলম্বে যত দ্রুত সম্ভব সাংবাদিক জামাল হত্যার সুষ্ঠু বিচার করে দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানান সাংবাদিক নেতারা।
প্রসঙ্গত, ২০০৭ সালে ৬মার্চ সাংবাদিক জামাল উদ্দিন রহস্য জনকভাবে খুন হন। ৫মার্চ নিখোঁজ হওয়ার একদিন পর রাঙামাটি পর্যটন এলাকার হেডম্যান পাহাড় থেকে সাংবাদিকদের উপস্থিতিতে একটি গাছের নিচ থেকে হামাগুরি (নামাযের শেষদা দেওয়ারমত) দেওয়া অবস্থায় পুলিশ তাঁর মরদেহ উদ্ধার করে। ময়না তদন্তের পর ৭মার্চ তাকে বনরূপা কবরস্থানে তাকে কবর দেওয়া হয়।#

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 375 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen