শিরোনামঃ

অবরোধ সফল করতে তারেক জিয়ার বিবৃতি

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। অবরোধ সফল করতে দেশবাসীসহ ১৮ দলীয় জোটের নেতৃবৃন্দকে আহবান জানিয়েছেন লন্ডনে অবস্থানরত বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান।Tareq

এক বিবৃতিতে তিনি বলেন, দেশ ও দেশের এই চরম রাজনৈতিক পরিস্থিতিতে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও ১৮ দলীয় জোটের সকল নেতৃত্তে একটি নির্বাচন বান্ধব পরিবেশ সৃষ্টির লক্ষ্যে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। দেশ ও দেশের মানুষের স্বার্থে প্রয়োজনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কেন্দ্রীয় কমিটি ব্যতীত, ছাত্রদল, যুবদল সহ সকল কমিটি স্থগিত রাখা হবে এবং সারাদেশে আন্দোলন সংগ্রাম কমিটি অথবা নির্বাচন প্রতিরোধ কমিটির মাধ্যমে পরিচালনা করা হবে। নির্বাচন প্রতিরোধ কমিটি সম্পর্কে ইতোমধ্যেই দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আপনাদের অবহিত করেছেন। দেশ ও জনগণের স্বার্থে এগিয়ে আসা তরুণ নেতাদের যথার্থ মূল্যায়ন করা হবে। বিএনপি কোনও ভাবেই এই দলীয় সরকারের অধীনে প্রহসনের নির্বাচনের ফাঁদে পা দেবে না।

বিবৃতিতে তিনি আরো বলেন, দেশের গনতন্ত্র, দেশের মানুষের স্বপ্ন সর্বোপরি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের চেতনাকে রক্ষা করতে হলে এখনই ঝাপিয়ে পড়তে হবে। সারা দেশ ব্যাপী চরম সংঘর্ষ , অগ্নিসংযোগ ও প্রবল প্রতিরোধের মাধ্যমে প্রথম দিনের অবরোধ পালিত হয়েছে। কিন্তু এই পথভ্রষ্ট সরকারকে দমাতে এর চাইতেও প্রবল আন্দোলন প্রয়োজন। আগামী ২৭ নভেম্বর  অবরোধকে আরো ফলপ্রসু করুন। প্রচারনা চালান। সকল রাস্তা , ঘাট বন্ধ করে দিন। ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখুন। ছোট ও বড় সকল প্রকারের যান চলাচল বন্ধ করে দিন। মনে রাখবেন আপনার সহযোদ্ধা ভাই , ছাত্রদল, যুবদল অথবা স্বেচ্ছাসেবক দলের ভাইয়েরা রক্ত দিয়েছে।
আগামীকালকের মধ্যে আপনারা ঢাকার সকল রাস্তা দখল করে নেন। সচিবালয়, নির্বাচন কমিশন, বাংলাদেশ টেলিভিশন ও বেতার ভবনকে অবরুদ্ধ করুন। কোনও অবৈধ মন্ত্রী যাতে করে কোনও ধরনের সরকারী সুবিধা ভোগ করতে না পারে। প্রয়োজনে সকল প্রকারের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন করে দিন। সরকারকে পদত্যাগে বাধ্য করুন।

বিরোধীদলীয় নেত্রীর প্রেস সচিব মারুফ কামাল খান ফেইসবুকের মাধ্যমে তারেক রহমানের বিবৃতিটি প্রদান করেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 226 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen