শিরোনামঃ

১৫৪ আসনের বৈধতা নেই, ২৯ ডিসেম্বর ঢাকা অভিমুখে দেশবাসীকে আসার আহবান খালেদা জিয়ার

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে ২৯ ডিসেম্বর, রোববার সারা দেশ থেকে সব শ্রেণী-পেশার মানুষকে রাজধানী ঢাকা অভিমুখে আসার আহ্বান জানিয়েছেন । তিনি এ কর্মসূচিকে ‘মার্চ ফর ডেমোক্রেসি বা গণতন্ত্রের অভিযাত্রা’ নামে অভিহিত করেন।khaleda zia-04

আজ মঙ্গলবার সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন খালেদা জিয়া। রাজধানীর গুলশানে নিজ কার্যালয়ে সন্ধ্যা ছয়টার দিকে সংবাদ সম্মেলন শুরু হয়। সংবাদ সম্মেলন উপলক্ষে গুলশান কার্যালয় এলাকায় নেতা-কর্মীদের ভিড় জমে বিকেল থেকেই।
প্রায় এক ঘণ্টার বক্তব্যে খালেদা জিয়া আন্দোলনের করণীয় তুলে ধরার পাশাপাশি একতরফা নির্বাচন প্রক্রিয়ার কঠোর সমালোচনা করেন। তাঁর বক্তব্যে ছিল সরকারকে সমঝোতায় আসার আহ্বানও। সামনে ক্ষমতায় গেলে কী করবেন তাঁরও উল্লেখ ছিল।
বিরোধীদলীয় নেতা বলেন, ২৯ ডিসেম্বর তাঁদের ঢাকামুখে অভিযাত্রা হবে নির্বাচনী প্রহসনকে ‘না’ বলতে এবং গণতন্ত্রকে ‘হ্যাঁ’ বলতে। এই অভিযাত্রা হবে শান্তি, গণতন্ত্র ও জনগণের অধিকারের পক্ষে। অভিযাত্রা হবে ঐতিহাসিক। লাল-সবুজ পতাকা হাতে ঢাকা এসে সবাইকে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে সমবেত হওয়ার জন্য তিনি আহ্বান জানান।

এই অভিযাত্রায় বাধা না দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে খালেদা জিয়া বলেন, ‘যানবাহন, হোটেল, রেস্টুরেন্ট বন্ধ করবেন না, গ্রেপ্তার-হয়রানি করবেন না।’ কর্মসূচি পালনের সহায়তা করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান তিনি।

বেগম জিয়া আরো বলেন, নির্বাচন কমিশন ১৫৪ আসনের যে বৈধতা দিতে চাচ্ছে তার কোন বৈধতা নেই। এটি অবেধ ও অগ্রহনযোগ্য নির্বাচন।

সংবাদ সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৮ দলীয় জোটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 253 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen