শিরোনামঃ

সাংবাদিক মোখলেছ-উর রহমান ভূঁইয়ার মৃত্যুতে বিভিন্ন মহলে শোক

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির প্রবীণ সাংবাদিক, কবি ও সাহিত্যিক মোখলেছ-উর রহমান ভূঁইয়ার(৬০) মৃত্যুতে রাঙামাটিতে শোকের ছায়া নেমে এসেছে। বুধবার SAM_9357দিবাগত রাত প্রায় পৌণে ১টার দিকে রাঙামাটি জেনারেল হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি।
পারিবারিক সূত্রে জানানো হয়, সাংবাদিক মোখলেছ-উর রহমান ভূঁইয়া বুধবার সন্ধ্যার দিকে শরীরে হঠাৎ জ্বর ও বুকে ব্যথা অনুভব করেন। পরে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তির পর রাতে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এছাড়া দীর্ঘদিন ধরে ডায়াবেটিস রাগে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও চার ছেলে সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার আকস্মিক মৃত্যুতে রাঙামাটির সাংবাদিক ও গণমাধ্যমকর্মীসহ পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, রাজনৈতিক, সামাজিক নেতাকর্মী, জনপ্রতনিধি এবং প্রশাসনিক কর্মকর্তাসহ সর্বস্তরে শোকের ছায়া নেমে আসে।
তার মৃত্যুর খবর পাওয়ার সঙ্গে সঙ্গে বৃহস্পতিবার ভোর থেকে তাকে শেষবারের মতো এক নজর দেখতে শহরের সদর হাসপাতাল সংলগ্ন মরহুমের বাসায় ছুটে যান রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন, জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট দীপেন দেওয়ান, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আবদুল মতিন, রাঙামটি প্রেসক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, সাবেক সভাপতি সুনীল কান্তি দে, রাঙ্গামাটি রিপোর্টাস ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, সাধারণ সম্পাদক ফজলুর রহমান রাজন, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মিলটন বড়–য়া, সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথসহ বিভিন্ন মহল।

মরহুমের প্রথম দফায় সদর হাসপাতাল জামে মসজিদ এবং দ্বিতীয় দফায় রাঙামাটি প্রেসক্লাব চত্ত্বরে নামাজের জানাজা শেষে বিকালের দিকে মরহুমের মরদেহ তার গ্রামের বাড়ি চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার খেড়িহর ভূঁইয়াবাড়ি নিয়ে যাওয়া হয়।
এছাড়া সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারের পক্ষে মরহুমের কপিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। বৃহত্তর বনরুপা ব্যবসায়ী কল্যান সমিতি, জেলা জাতীয় পার্টি , জেলা জামায়াতের পক্ষ থেকে মরহুমের প্রতি গভীর শোক প্রকাশ করা হয়।

প্রবীন সাংবাদিক মোখলেসুর রহমান ভুইয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি এবং বান্দরবান জেলা আওয়ামীলীগ। এক শোক বার্তায় মরহুমে পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

পারিবারিক সূত্র জানায়, মোখলেছ-উর রহমান ১৯৫৫ সালে রাঙামাটি পার্বত্য জেলার বাঘাইছড়িতে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মৃত দারোগা আবদুল খালেক ও মাতার নাম মৃত হাসিনা বেগম। তিনি তার বর্ণাঢ্য কর্মময় জীবনে রাঙামাটির স্থানীয় প্রচারবহুল দৈনিক ‘রাঙামাটি’ এবং সাপ্তাহিক ‘পার্বত্য কন্ঠ’ পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন। মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত সাপ্তাহিক পার্বত্য কণ্ঠ সম্পাদনা করে গেছেন মোখলেছ-উর রহমান ভূঁইয়া। এছাড়া রাঙামাটি প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন তিনি।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 337 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen