শিরোনামঃ

সাংবাদিক জামালের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। কাল ৬ মার্চ রাঙামাটির তরুন উদীয়মান সাংবাদিক জামালউদ্দিনের ৮ম মৃত্যুবার্ষিকী। ২০০৭ সালে এই দিনে সাংবাদিক জামাল উদ্দীন নিখোঁজ rangamati Jamal pic01হওয়ার এক দিন পর ৬ মার্চ বিকাল ৪টায় রাঙামাটি পর্যটন এলাকার হেডম্যান পাড়ার পাহাড়ের একটি গাছের নীচ থেকে উপুড় অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ। জামাল উদ্দিন খুন হয়েছে এটা ছিল নিশ্চিত। তার লাশ উদ্ধারের পর পুলিশের সুরতহাল রিপোর্টেও সেটা নিশ্চিত করা হয়। পরে সেটি পাল্টে ফেলা হয়।
জামালের মৃত্যু বার্ষিকী উপলক্ষে তাঁর পরিবার ও সহকর্মীদের উদ্যোগে তিন দিন ব্যাপী কর্মসূচী আয়োজন করেন। শুক্রবার দুপুরে শহীদ সাংবাদিক জামালের জন্য শহরের কাঠাল তলী জামে মসজিদ, বনরূপা জামে মসজিদ দোয়া ফাতেহা মিলাদা অনুষ্ঠিত হয়। পরে দুপুর আড়াইটার দিকে বনরূপা কবরস্থানে জামালের কবরে ফুলের শ্রদ্ধাঞ্জলি দিয়ে জিয়ারত করে তার পরিবারের সদস্যরা।
এসময় সাংবাদিক জামালের ছোট বোন রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সাধারণ সম্পাদক (সাংবাদিক) ফাতেমা জান্নাত মুমু, বড় ভাই মো. সালাউদ্দীন করিম আবু, মেজভাই মো. কামার উদ্দীন আকাশ, ছোট ভাই মো. জাবেদ উদ্দীন ও বোন মহুয়া জান্নাত মণি উপস্থিত ছিলেন।
এর আগে গত ৫মার্চ জামালের নিজ বাস ভবনে দোয়া ফাতেহা অনুষ্ঠিত হয়। তাছাড়া ৭মার্চ শনিবার সকাল ১০টায় রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সকল সাংবাদিকদের ব্যানারে সর্বস্তরের জন সাধারণের অংশ গ্রহণে জামাল হত্যার বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হবে।
প্রসঙ্গত, জামাল উদ্দীন দীর্ঘদিন ধরে তিনি বার্তা সংস্থা আবাস, দৈনিক বর্তমান বাংলা ও দৈনিক করতোয়া পার্বত্য চট্টগ্রামের প্রচার বহুল দৈনিক গিরিদর্পন পত্রিকায় প্রতিবেদককের দায়িত্ব পালন করেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 380 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen