শিরোনামঃ

সংস্কার ইউপিডিএফ এর সাথে কখনো সমঝোতা সম্ভব নয় এরা নীতি ভ্রষ্ট আর্দশহীন সন্তু লারমা

SAM_1424 সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি।  পার্বত্য চট্রগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান ও পার্বত্য চট্রগ্রাম জনসংহতি সমিতির সভাপতি জ্যোতিরিন্দ্রবোধি প্রিয় ওরফে সন্তু লারমা বলেছেন, সংস্কারপন্থী আর সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফের সাথে কখনো সমঝোতা সম্ভব নয়। এরা নীতিভ্রষ্ট ও আর্দশহীন ভিন্ন মতালম্বী। পার্বত্য চট্টগ্রামে এরা প্রশাসনের ছত্রছায়ায় খুন অপহরন চাঁদাবাজি করছে, এদের কোন আর্দশ নেই। আর্দশের সংগ্রামে কেউ জয়ী হয় কেউ বা হারিয়ে যায়। তিনি এমএন লারমার আর্দশে উজ্জীবিত হয়ে শান্তি চুক্তি বাস্তবায়নের আন্দোলন বেগবান করার আহবান জানান।

এমএন লারমার ৩০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাঙামাটি শিল্পকলা একাডেমীতে এমএন লারমা মেমোরিয়াল ফাউন্ডেশন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।
সন্তু লারমা আরো বলেন, সরকার পার্বত্য চুক্তি বাস্তবায়ন নিয়ে ৫ বছর জুম্ম জনগনের সাথে প্রতারনা করেছে। পার্বত্য অধিবাসীদের পক্ষে আমি চুক্তি স্বাক্ষর করলেও এটা বাস্তবায়নের জন্য আন্দোলন করা আমার একার কাজ নয়। সকল আদিবাসী তরুন তরুনী আবাল বৃদ্ধা সকলকে এগিয়ে আসতে হবে।
তিনি আরো বলেন, সরকার আমাদের প্রতিশ্র“তি দিয়েছিল এই সংসদ অধিবেশনে পার্বত্য ভুমি কমিশন আইন পাস করা হবে কিন্তু এখনো এটি কার্যবিবরনীতে আনেনি।
প্রত্যেক সরকারই জুম্ম জনগনের সাথে প্রতারনা করেছে অভিযোগ করে সন্তু লারমা বলেন, আমরা আর আশার বানী শুনতে চাই না আশার আলো দেখতে চাই।
আলোচনা সভায় বর্তমান দেশের রাজনীতি পরিস্থিতি নিয়ে সন্তু লারমা বলেন, সারাদেশের মানুষের মত আমরাও দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন ও উৎকন্ঠিত। আমরাও শংকিত আতংকিত। দেশ কোনদিকে যাচ্ছে। এই মুহুর্তে প্রগতিশীল শক্তিগুলোকে ঐক্যবদ্ধ হতে হবে।
এমএন লারমা ফাউন্ডশনের সভাপতি বিজয় কেতন চাকমার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন অধ্যাপক মংসানু চৌধুরী, সংস্কৃতি কর্মী শিশির চাকমা, জেএসএসের কেন্দ্রীয় কমিটির সদস্য কল্পনা চাকমাসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 295 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen