শিরোনামঃ

শান্তি চুক্তির পূর্ন বাস্তয়ানের দাবীতে বান্দরবানে গণমিছিল সমাবেশ

সিএইচটি টুডে ডট কম,বান্দরবান। শান্তিচুক্তির ১৬ বছর পূর্তিতে বান্দরবানে গণমিছিল ও সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি।Bandarban_Santichukti

সোমবার দুপুরে রাজবাড়ি মাঠ থেকে জনসংহতি সমিতির বিশাল গণমিছিল বান্দরবানের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে আয়োজিত সমাবেশে মিলিত হয়।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি সাধুরাম ত্রিপুরা মিল্টন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আঞ্চলিক পরিষদের সদস্য কেএসমং মার্মা। এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আঞ্চলিক পরিষদ সদস্য লয়েল ডেভিড বম, জে.এস.এস এর জেলা সাধারণ সম্পাদক ক্য বা মং মার্মা, বান্দরবান জে এস এস এর সহ-সভাপতি চিং হ্লা মং চাক, পাহাড়ী ছাত্র পরিষদের (পিসিপি) জেলা সভাপতি মসতু মারমা, জনসংহতি সমিতির থানা সভাপতি উ ক্য চিং মার্মা, ভূমি ও বন সংরক্ষন কেন্দ্রীয় কমিটির সদস্য দেনদোহা জলাই, মহিলা সমিতির সভানেত্রী ওয়াইচিং মার্মা, জে.এস.এস এর বান্দরবান কলেজ শাখার সভাপতি অজিত তংচঙ্গ্যা প্রমূখ।

বক্তারা সমাবেশে ১৬ বছর পার হবার পরও চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়ন না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। তারা অবিলম্বে প্রস্তাবিত ভূমি কমিশন আইন পাশ করে তা বাস্তবায়নের আহবান জানান।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আঞ্চলিক পরিষদ সদস্য কে এস মং মার্মা বলেন, স্থানীয় সংসদ সদস্য একজন উপজাতি হওয়া সত্ত্বেও উপজাতিদের বিরুদ্ধে বিভিন্ন সময়ে তার অবস্থানে উপজাতিরা ক্ষুব্ধ। শান্তি চুক্তি বাস্তবায়নে তার কোন ভূমিকা না থাকলেও তিনি চুক্তির সুফল ভোগ করছেন সবচেয়ে বেশি।

সমাবেশে বান্দরবানের ৭টি উপজেলার কয়েক হাজার বিভিন্ন উপজাতি সম্প্রদায়ের লোকজন যোগদান করেন।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 284 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen