শিরোনামঃ

রাঙামাটি জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভা

শান্তি চুক্তির অধিকাংশ ধারাই বাস্তবায়ন করা হয়েছে : পার্বত্য প্রতিমন্ত্রী

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং এমপি বলেছেন, পার্বত্য শান্তিচুক্তির অনেকাংশই বাস্তবায়িত হয়েছে। চুক্তি বাস্তবায়নে সকল পক্ষকে এক সাথে কাজ করতে হবে। দীর্ঘ ২৫ বছরের রক্তক্ষয়ী সংঘাত বন্ধে কেবল বিশ্বাস ও আস্থার কারনে প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার সরকার ১৯৯৭ সনের ২রা ডিসেম্বর শান্তি চুক্তি স্বাক্ষর করতে পেরেছে। তিনি সরকারকে দোষারোপ না করে পার্বত্য চুক্তির বাকী ধারাগুলোর বাস্তবায়ন প্রক্রিয়া সম্পন্ন করতে সরকারকে সহায়তা দিতে সংশ্লিষ্ট পক্ষগুলোর প্রতি আহ্বান জানান।
প্রতিমন্ত্রী আরো বলেন, পার্বত্য এলাকায় সন্ত্রাস, চাঁদাবাজ ও জঙ্গীবাদ প্রতিরোধে জনগনের জানমাল রক্ষায় সরকার যা কিছু করার তার সবকিছুই করবে বলে জানিয়েছেন ।
বৃহস্পতিবার সকালে রাঙামাটিতে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় তিনি এ কথা বলেন।
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় সভাপতিত্ব করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেনের সঞ্চালনায় রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য মোঃ কামাল উদ্দিন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অংসুইপ্রু চৌধুরী, ত্রিদিপ কান্তি দাশ, সবির কুমার চাকমা, সান্তনা চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সারোয়ার, রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী’সহ পুলিশ বিভাগের প্রতিনিধি, সাংবাদিক ও জেলার গুরুত্বপূর্ণ বিভিন্ন প্রতিষ্ঠানের বিভাগীয় প্রধান, কমিটির সুশীল সমাজের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।
পার্বত্য প্রতিমন্ত্রী আরো বলেন, সরকারী টাকার যাতে কোন ধরনের অপচয় না ঘটে সে জন্য সরকারী কর্মকর্তা কর্মচারীদের সজাগ থাকতে কারন এটাকা জনগনের টাকা। সরকারি কর্মকর্তাদের নিজের দায়িত্বে সচেতন হতে হবে, বিশেষ করে প্রকৌশল শাখাগুলোকে মে মাসের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার নির্দেশ দেন।
সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, প্রতি মাসে সমন্বয় সভাটি করা হয় জেলার উন্নয়ন ও জনগনের কল্যাণে। তাই প্রতি সভায় বিভাগীয় প্রধানদের উপস্থিত থেকে পরামর্শ ও মতামত প্রদানের আহ্বান জানান তিনি।
পরে পরিষদ হতে বীর মুক্তিযোদ্ধাদের শীতবস্ত্র ও জেলার ২৫টি শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে সাংস্কৃতিক ও ক্রীড়া সরঞ্জাম হারমোনিয়াম, তবলা, স্কাউটসব্যান্ড সেট, মৃদঙ্গ, ফুটবল, ক্রিকেটসেট,ফুটবল, ভলিবল ও বাস্কেটবল প্রদান করেন অতিথিরা।

Print Friendly, PDF & Email

Share This:

খবরটি 299 বার পঠিত হয়েছে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Time limit is exhausted. Please reload CAPTCHA.

ChtToday DOT COMschliessen
oeffnen